Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাঁকো ভেসে গেল পাহাড়ি ঢলে দুর্ভোগে দুই পাড়ের মানুষ

চুনারুঘাট (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০২ এএম


হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নালমুখ এলাকায় খোয়াই নদীর উপর নির্মিত সাঁকোটি পানিতে ভেসে গেছে। কয়েক দিনের বৃষ্টির ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সাঁকোটি ভেসে যায়। এতে দুইটি ইউনিয়নের নদীর দু’পাড়ে থাকা মানুষ দুর্ভোগে পড়েছেন।
স্থানীয়রা জানান, স¤প্রতি পাহাড়ি ঢলের সঙ্গে সাঁকোটির একাংশ ভেসে যায়। এরপর থেকে নদীর দুই পাড়ে ধনশ্রী, নালমুখ, গোয়াসপুর, কাচুয়াসহ আশপাশের গ্রামের মানুষ পারাপার হতে পারছেন না। নালমুখ বাজার থেকে নদীর পশ্চিমাঞ্চলে যাওয়ার মাধ্যম ছিল সাঁকোটি। প্রতিদিন ঐসব গ্রামের মানুষ এই সাঁকো দিয়ে পূর্বাঞ্চল-পশ্চিমাঞ্চলে আসা যাওয়া করতেন। সাঁকোটি ভেঙে যাওয়ায় বর্তমানে ঐ এলাকায় চলাচলের একমাত্র ভরসা হল নৌকা।
এ বিষয়ে মিরাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রমিজ উদ্দিন বলেন, যোগাযোগের জন্য স্থানীয়দের উদ্যোগে সাঁকোটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু সাঁকোটি ভেসে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন এই এলাকার মানুষ। তবে একটি সেতু নির্মাণের চেষ্টা চলছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ

২৭ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ