Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

সিরাজগঞ্জে পিতা ও দুই পুত্রসহ ৪ জেএমবি সদস্য আটক

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের সলঙ্গা থেকে পিতা ও দুই পুত্রসহ নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীনের (জেএমবি) ৪ সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৫০টি জিহাদি বই, ১০টি ককটেল, ৫ শতাধিক বোমা তৈরির স্প্রিন্টার, এক প্যাকেট গান পাউডার, চার কেজি ভাঙা কাচ উদ্ধার করা হয়।
মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে সলঙ্গা থানার এরান্দহ গ্রামে জেলা জেএমবির শায়েখ জয়নাল আবেদীনের বাড়িতে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সলঙ্গা থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে।
আটককৃতরা হলেন, সলঙ্গা এরান্দহ বাজার এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে সিরাজগঞ্জ জেলা জেএমবির শায়খ জয়নাল আবেদীন (৫৫), তার দুই ছেলে বোরহান উদ্দিন (২৮), ইমরান আলী (২৬) ও কাজিপুর থানার গান্ধাইল দক্ষিণপাড়ার মৃত ইছাহাক উদ্দিনের ছেলে জেএমবির জেলার শাখার কোষাধ্যক্ষ আবু বকর সিদ্দিক (৪৯)।
ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওহেদুজ্জামান জানান, নাশকতামূলক কর্মকা-ের উদ্দেশ্যে জেএমবি নেতা জায়নাল আবেদীনের বাড়িতে গোপন বৈঠক চলছিল। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে পিতা-পুত্রসহ ৪ জনকে আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও বেশ ক’জন পালিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে ১০টি তাজা ককটেল, বিপুল পরিমাণ বোমা তৈরির উপকরণ ও জেহাদি বই উদ্ধার করা হয়।
মঙ্গলবার দুপুর ১টায় পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ বলেন, আটককৃতরা নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা একই পরিবারের সদস্য। ওই পরিবারের আরেক সদস্য রায়হান উদ্দিন বর্তমানে জঙ্গি তৎপরতার অভিযোগে বগুড়ায় আটক রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে তারা সদস্য সংগ্রহ, অর্থ সংগ্রহ, জিহাদী বই বিতরণসহ সংগঠনের কর্মপন্থা নির্ধারণের উদ্দেশ্যে বৈঠকে মিলিত হয়েছিল। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য তাদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ