Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

দুর্বল রক্ষণের খেসারত দিল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ১১:৪৫ এএম
বিশ্বকাপ বাছাইপর্বে ফের ড্র করেছে আর্জেন্টিনা। শেষ সময়ের গোলে লিওনেল মেসিদের জিততে দেয়নি কলম্বিয়া। শুরুতে দুই গোলে এগিয়ে যাওয়ার পরও ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। এর আগের ম্যাচেও এগিয়ে থেকে চিলির বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছিল লিওনেল স্কালোনির দল।
 
বাংলাদেশ সময় বুধবার সকালে নিজেদের মাঠ এস্তাদিও মেত্রোপোলিতানোতে ম্যাচের শুরুতে দুই গোল হজম করে বসে কলম্বিয়া। তৃতীয় মিনিটে রদ্রিগো ডি পলের নেওয়া ফ্রি-কিক থেকে দারুণ এক হেডে আর্জেন্টিনাকে এগিয়ে দেন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো।
 
এই আনন্দের রেশ তরতাজা থাকতেই পাঁচ মিনিট পর ফের এগিয়ে যায় আর্জেন্টিনা। স্বাগতিকদের রক্ষণভাগের সুযোগ নিয়ে কলম্বিয়ার জালে বল পাঠান লিয়ান্দ্রো পেরেদেস। দুই গোলের ব্যবধান ধরে রেখে বিরতিতে যায় আর্জেন্টিনা।
 
কিন্তু দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় কলম্বিয়া। ৫১তম মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে তারা। ডি-বক্সে মাতেউস উরিবের মুখে নিকোলাস ওটামেন্ডি আঘাত করলে আর্জেন্টাইন ডিফেন্ডারকে হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট-কিকে কলম্বিয়াকে ম্যাচে ফেরান বদলি হিসেবে মাঠে নামা আটালান্টা ফরোয়ার্ড লুইস ফার্নান্দো মুরিয়েল ফার্নান্দো।
 
এর ৭ মিনিট পর গোল পেতে পারতেন মেসি। বার্সেলোনা ফরোয়ার্ডের দুর্দান্ত ফ্রি-কিকে বাধা হয়ে দাঁড়ান ডেভিড ওসপিনা। ৮৫তম মিনিটে ফের মেসিকে হতাশ করেন কলম্বিয়ার নাপোলি গোলরক্ষক। এমএলটেনের শট ঝাঁপিয়ে রুখে দেন ওসপিনা।
 
২-১ গোলে এগিয়ে থেকে জয়ের পথে এগিয়ে যাচ্ছিল আর্জেন্টিনা। কিন্তু অতিরিক্ত সময়ে স্কালোনির শিষ্যদের হতভম্ব করে দেয় কলম্বিয়া। যোগ করা চতুর্থ মিনিটে ডানদিক থেকে বাড়ানো হুয়ান কুয়াদ্রাদোর ক্রস থেকে হেডে স্বাগতিকদের সমতায় ফেরান বদলি খেলোয়াড় মিগুয়েল বোরহা।
 
গুরুত্বপূর্ণ দুই পয়েন্ট বিসর্জন দিলেও প্রায় টানা দুই বছর ও ১৩ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা সর্বশেষ হেরেছিল ২০১৯ সালের জুলাইয়ে, ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার সেমিফাইনালে।
 
এই ড্রয়েও ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের বাছাইপর্বের তালিকার দ্বিতীয় স্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৮ পয়েন্ট পাঁচে কলম্বিয়া। টানা ৬ ম্যাচে ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। বুধবার প্যারাগুয়ের বিপক্ষে ২-০ গোলে জিতেছে সেলেকাওরা।


 

Show all comments
  • BIJOY Krishna Biswas ১১ জুন, ২০২১, ১:১৯ এএম says : 1
    পঁচা দল আর্জেন্টিনা।
    Total Reply(0) Reply
  • জাকিরুল ১১ জুন, ২০২১, ৭:১৫ পিএম says : 0
    আর্জেন্টিনা ভালো দল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন