Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চকরিয়া পৌর মেয়র ও পৌর আ.লীগ সম্পাদকের সন্ত্রাসী হামলার অভিযোগ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ১২:০০ পিএম

নির্বাচনকে কেন্দ্র করে চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর উপর সন্ত্রাসী হামলা হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৮ জুন) রাত ১০টার দিকে চকরিয়া পৌরসভার প্রধান গেইট চিংড়ি চত্বর এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এসময় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেফায়েত সিকদারও আহত হয়েছেন।

এ হামলার জন্য সদ্য অব্যাহতি পাওয়া পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদরকে দায়ী করেছেন হামলার শিকার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

এদিকে হামলার খবর ছড়িয়ে পড়লে মুহুর্তের মধ্যে পুরো পৌরশহর জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মেয়রের উপর হামলার খবর পেয়ে তার সমর্থকরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এসময় হামলার ঘটনায় জড়িতদের বিচার দাবী করেন তারা। পরে চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে উত্তেজিত জনতাকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জানা যায়, দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে (৮ জুন) মঙ্গলবার কক্সবাজার জেলা আওয়ামী লীগ চকরিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেন।

এখন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিককে। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িলে পড়লে লিটুর সমর্থকদের মাঝে উত্তেজনা শুরু হয়।

এর জের ধরে রাত ১০টার দিকে পৌর নির্বাচনের গণসংযোগ শেষে মেয়র আলমগীর চৌধুরী ও আতিক উদ্দিন চৌধুরী নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় করার সময় লিটু ও আদরের নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা ও ভাংচুর চালায়। পরে মেয়রের সমর্থকরা এগিয়ে আসলে হামলাকারীরা দ্রুত ঘটনাস্থল থেকে সটকে পড়েন।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী বলেন, পৌরসভার নৌকা প্রতিকের নির্বাচনী প্রচারণা শেষে নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে পৌরসভার গেট চিংড়ি চত্বরে সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়। এসময় তিনি ও পৌরসভার মেয়রসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ