Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফখরুলসহ ৭৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জোটের ৭৪ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একই সঙ্গে আগামী ৪ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ সেখ অভিযোগ গঠনের এ আদেশ দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুর রহমান খান কাজল সাংবাদিকদের জানান, শুনানির আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৩৮ আসামি আদালতে হাজির ছিলেন।
এ সময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চেয়েছেন। অন্য ৩৬ আসামি আদালতে হাজির না থাকায় নিয়মানুযায়ী তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। এর ফলে এই অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো।
আসামি পক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, অভিযোগ গঠনের আগে মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আবেদন করা হয়েছিল। শুনানি শেষে বিচারক অব্যাহতির আবেদন নাকচ করে বিচারক অভিযোগ গঠন করেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৯ ডিসেম্বর ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালে ফকিরাপুল থেকে পল্টনের ভিআইপি রোডস্থ এলাকায় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক আবু তাহের ভূঁইয়া বাদী হয়ে মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে ২০১৪ সালের ২৮ জুলাই পল্টন থানার উপ-পরিদর্শক আবু জাফর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৭৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
অভিযোগপত্রভুক্ত আসামিদের মধ্যে রয়েছেন- সাইফুল ইসলাম, সাজেদুর রহমান, আবদুল আল মারুফ, ওমর ফারুক, ইকরাম, ওয়াসিম, মুক্তা, লিটন, ওয়াসিম খান মুক্তা, বিএম নাজিম, দেলোয়ার হোসেন মন্টু, ফাহাদ আল ফারাজী, আব্দুলাহ আল মারুফ, মো. হাসান, আলাউদ্দিন, শাকিল ইসলাম, আমির হোসেন, শাখাওয়াত হোসেন শ্যামল, সুমন, রুবেল, মনিরুজ্জামান, মো. রহমত মাওলা, ইউসুফ হোসেন, মিজানুর রহমান, জাহিদুল ইসলাম, রবিউল ইসলাম, জাকির হোসেন, মোরশেদ আলম, আবুল কাশেম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফখরুলসহ ৭৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ