Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

ওয়াশিংটনে করোনা টিকা নিলে গাঁজা ফ্রি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৩:০২ পিএম

কোভিডের টিকা নিলেই ২১ বছরের বেশি বয়স্করা বিনামূল্যে সংগ্রহ করতে পারেন গাঁজা দিয়ে তৈরি সিগারেট। সম্প্রতি এ রকমই ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন প্রদেশ। আরও বেশি মানুষকে টিকা নেয়ার জন্য উৎসাহিত করতেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

সোমবার ওই প্রদেশের লিকার এবং ক্যানাবিস বোর্ডের তরফে এই ঘোষণা করা হয়েছে। টিকা নিলে বিনামূল্যে গাঁজা পাওয়ার এই কর্মসূচির নাম দেয়া হয়েছে ‘জয়েন্টস ফর জ্যাব’। সোমবার থেকেই ওয়াশিংটন প্রদেশে শুরু হয়েছে এই পরিষেবা। আগামী ১২ জুলাই অবধি তা চলবে বলে জানানো হয়েছে। বোর্ডের তরফে জানানো হয়েছে, ২১ বছর বা তার বেশি বয়সিরা টিকাকেন্দ্র থেকে প্রথম বা দ্বিতীয় টিকা নেয়ার পর গাঁজা বিক্রয়কারী দোকানে গিয়ে বিনামূল্যে গাঁজার সিগারেট পেতে পারেন। এখনও অবধি ওয়াশিংটনের ৫৮ শতাংশ মানুষ পেয়েছেন অন্তত একটি টিকা। ৪৯ শতাংশের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে সে প্রদেশে।

তবে শুধুমাত্র ওয়াশিংটনই নয়। আমেরিকার বেশ কয়েকটি প্রদেশ টিকা নিয়ে গাঁজার সিগারেট দেয়ার কথা ঘোষণা করেছে। অ্যারিজোনা তাদের মধ্যে অন্যতম। এ ছাড়া সে দেশের বেশ কয়েকটি প্রদেশে টিকা নিলে মদের দামে পাওয়া যাচ্ছে আকর্ষণীয় ছাড়। সূত্র: নিউইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন