Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

আর নয় বেকারত্ব নিজেই কর্মক্ষম হতে হবে - প্রাণী সম্পদ মন্ত্রী

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৪:০৫ পিএম

পিরোজপুরের নাজিরপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ‘প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১’ (৯ জুন বুধবার) সকাল ১০ টায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের শুভ উদ্বোধনে মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী এ্যাড.শ.ম রেজাউল করিম এমপি পিরোজপুর-১ এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন বেকার ও অস্বচ্ছল মানুষদের আর বসে থাকার সময় নেই চাকরির জন্য কারো কাছে সুপারিশের দরকার নেই। নিজের বেকারত্ব নিজেই দুর করতে হবে আত্মকর্ম সংস্থান গড়ে তুলতে হবে, নিজেই কর্মক্ষম হতে হবে। নিজের পায়ে নিজেই দাড়াবার ব্যবস্থা করতে হবে, মৎস্য ও প্রানী সম্পদে বিশাল সম্ভাবনা আছে, এই সম্ভবনাকে কাজে লাগাতে হবে। আপনারা সবাই এই প্রক্রিয়ার সাথে সংযুক্ত হন। মৎস্য ও প্রানী সম্পদ খাত একটি আমূল পরিবর্তনের মধ্য থেকে যে সমৃদ্ধি অর্জন করেছে সেই সমৃদ্ধি আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি, আমাদের ঘুরে দাড়াবার সমৃদ্ধি, আমাদের গ্রামীন উন্নয়নের সমৃদ্ধি, আসুন সকলে মিলে বেকারত্ব নয় নিজেকে কর্মক্ষম করি। তা হলেই আমাদের দুঃখ কষ্ট দুর হবে।

অপর এক অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা জাদুঘরের ভিত্তি প্রস্থর উদ্ভোধন সহ প্রাকৃতিক দূর্যোগ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ করেন এছাড়া ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের আওতায় মৎস্য চাষীদের মাঝে প্রদর্শনী উপকরণ বিতরণ, ক্ষুদ্র নৃগোষ্ঠি শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ শিক্ষা বৃত্তি ও বাই সাইকেল বিতরণ এবং ক্ষুদ্র নৃগোষ্ঠি দরিদ্র জনগনের জন্য নির্মিত ঘড় হস্তান্তর করেন।

এ সময় নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জেলা প্রশাসক পিরোজপুর, হায়াতুল ইসলাম খান, পুলিশ সুপার পিরোজপুর, মোঃ হাবিবুর রহমান প্রকল্প পরিচালক, মৎস্য ও প্রানী সম্পদ, আনিচুর রহমান তালুকদার বিভাগিয় পরিচালক, মাষ্টার অমূল্য রঞ্জন হালদার, চেয়ারম্যান নাজিরপুর উপজেলা পরিষদ, সাখাওয়াত জামিল সৈকত, উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) শেখ আব্দুল লতিফ, মুক্তিযোদ্ধা কমান্ডার নাজিরপুর, ডা:সিরাজুল ইসলাম, প্রানী সম্পদ কর্মকর্তা নাজিরপুর, গৌতম মন্ডল উপজেলা মৎস্য কর্মকর্তা নাজিরপুর প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ