Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

কানাডায় মুসলিম পরিবারকে হত্যার নিন্দা জানিয়েছে ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৬:৪৩ পিএম

কানাডায় একটি মুসলিম পরিবারের ওপর ট্রাক চাপা দিয়ে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় মুসলিম পরিবারের হত্যাকান্ড পরিকল্পিত ও ইসলাম-বিদ্বেষী ঘটনা বলে আখ্যায়িত করেছেন। তারা বলেন, মুসলিম ও ইসলামবিদ্বেষী মনোভাব থেকেই কানাডায় মুসলিম পরিবারটিকে হত্যা করা হয়েছে। উগ্র খৃষ্টবাদী সন্ত্রাসীরাই পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড ঘটিয়েছে বলে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয়েছে। নেতৃদ্বয় বলেন, বিশ্ব থেকে ইসলাম ও মুসলিম উম্মাহ ধ্বংস করতে উগ্র খ্রষ্ট সন্ত্রাসীরা উঠেপড়ে লেগেছে। অবিলম্বে কানাডায় মুসলিম পরিবারকে হত্যার সাথে জড়িতদের আন্তর্জাতিক আদালতে বিচার করতে হবে। নেতৃদ্বয় বিশ্বমুসলিম নেতৃত্বকে ঐক্যবদ্ধভাবে ইসলামবিদ্বেষী ঘটনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর : এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, সরকার তেলা মাথায় তেল দেয়ার বাজেট ঘোষণা করেছে। বাজেটে গণমানুষের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে উচ্চবিত্তের মনোরঞ্জনের চেষ্টা করা হয়েছে। দেশের ৪০ শতাংশ দরিদ্র জনগোষ্ঠীকে উপেক্ষা করা হয়েছে। করোনা মহামারিতে কর্মহীন আড়াই কোটি নতুন দরিদ্রকে বাজেটে স্বীকৃতিই দেয়া হয়নি। এই বাজেট ধনী-দরিদ্রের বৈষম্যকে আরও প্রকট করে তুলবে। দেশের মানুষ এ বাজেট প্রত্যাখ্যান করেছে।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের এক যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর দক্ষিণের সেক্রেটারি আলহাজ আব্দুল আউয়াল মজুমদারের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি ডা শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুরুজ্জামান সরকারসহ নগর ও থানা নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন