Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কোয়ান্টাম স্কুল খোলা, ২ শিশু শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৭:৪০ পিএম

করোনা মহামারির কারণে এক বছরের অধিক সময় ধরে সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর ও বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে অবস্থিত কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ কিভাবে ও কেন খোলা! কোয়ান্টাম কি বাংলাদেশের সীমানার বাইরে? তাদের জন্য কি বাংলাদেশের আইন কানুন প্রযোজ্য নয় ?

এ সময় কথিত ১২ ইঞ্চি ব্যাসের পাইপের ভিতর দিয়ে স্কুল হোস্টেলে থাকা দুই ছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে। এই মৃত্যুর পিছনে কোন ষড়যন্ত্র, কারো গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা প্রয়োজন। দুঃখের বিষয় হল একটি কুচক্রী মহল ঘোলা পানিতে মাছ শিখার করে এই ঘটনাকে অন্য দিকে প্রভাবিত করতে চেষ্টা করছে।

গত দুই দিন আগে দুই ছাত্রের রহস্যজনক মৃত্যুতে 'ছাত্রদ্বয় পানির স্রোতে ভেসে গিয়ে পাইপের ভিতর দিয়ে ১৫০ ফুট পাহাড়ের নিচে পড়ে গেছে' মর্মে প্রচার হয়েছে।

বাস্তবে সরোজমিনে দেখা যায়, পানি যাওয়ার যে পাইপ তা দিয়ে এই ১২-১৩ বছরে ছেলে কখনো এই পাইপের মুখ দিয়ে ঢুকে ভেসে যাওয়া সম্ভব নয়।

এমতাবস্থায় বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ খুবই প্রয়োজন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৯ জুন, ২০২১, ৮:৫৪ পিএম says : 0
    অনুসন্ধানের কাজ পি বি আই কে দেওয়া হউক,বিষয়টি জরুরি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ