Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে হুইপ ও পুত্রের পক্ষে-বিপক্ষে সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০০ এএম

নগরীতে গতকাল বুধবার সরকার দলীয় হুইপ সামশুল হক চৌধুরী ও তার পুত্র শারুন চৌধুরীর পক্ষে-বিপক্ষে সমাবেশ হয়েছে। বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিনকে লাঞ্ছিত করার প্রতিবাদে ‘বীর মুক্তিযোদ্ধা সম্মান সংরক্ষণ পরিষদের’ ব্যানারে নগরীর জামাল খান প্রেস ক্লাবের সামনে সমাবেশের ডাক দেয়া হয়। অন্যদিকে একই স্থানে পাল্টা সমাবেশ আহবান করে হুইপ সমর্থিত ‘আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ’ ও ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদ’ পটিয়া উপজেলা শাখা। সামশুল হকের নির্বাচনী এলাকা পটিয়াতেও দুই পক্ষের অবস্থান রয়েছে। বেশ কয়েকদিন ধরে তারা সেখানে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে আসছে। এ ধারাবাহিকতায় নগরীর প্রেস ক্লাব চত্বরে গতকাল দুই পক্ষ সমাবেশ আহবান করে। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, একই স্থানে একই সময়ে দুই পক্ষ পাল্টাপাল্টি সমাবেশ আহবান করায় পুলিশ কাউকে সমাবেশ করার অনুমতি দেয়নি। দুই পক্ষই সেখানে সমাবেশ করতে আসে। তবে পুলিশ কাউকে সেখানে দাঁড়াতে দেয়নি। এদিকে পুলিশের বাধায় প্রেস ক্লাবের অদূরে চেরাগি পাহাড় মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে বীর মুক্তিযোদ্ধা সম্মান সংরক্ষণ পরিষদ। সেখানে বক্তারা হুইপ ও তার পুত্রের বিরুদ্ধে দুর্নীতিসহ নানা অভিযোগ করেন। সমাবেশে হুইপ পরিবারের রোষানলের শিকার বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন আহমদ অভিযোগ করেন হুইপ ও তার ভাই নবাব এবং ছেলে শারুন চৌধুরী পটিয়াতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। কথায় কথা মুক্তিযোদ্ধাদের তুচ্ছ-তাচ্ছিল্য করে, অপমান করে। সেখানে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা বক্তব্য রাখেন।
অন্যদিকে হুইপ সমর্থিতরাও প্রেস ক্লাবের অদূরে জামাল খানে সমাবেশ করেন। তারা অভিযোগ করেন নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে হেয় করতে এই ধরনের কর্মসূচি পালন করা হচ্ছে। মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদের আহবায়ক তাসবির হায়দার চৌধুরী অভিযোগ করেন, পটিয়ার এমপি ও তার পরিবারের বিরুদ্ধে কুৎসা রটনা করা হচ্ছে। এটি মূলত আওয়ামী লীগের বিরুদ্ধেই এক ধরনের অপপ্রচার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ