Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

কর্ণফুলীতে ডুবেছে নোঙরে থাকা মাছ ধরার ট্রলার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০০ এএম

কর্ণফুলী নদীর উজানে নোঙরে থাকা ডুবে গেছে একটি মাছ ধরার ট্রলার। কর্ণফুলী শাহ আমানত সেতুর উজানে মঙ্গলবার গভীর রাতে শিকলবাহা খালের অবদূরে এফভি ক্রিস্টাল-৮ নামের ট্রলারটি ডুবে যায়। চট্টগ্রাম নৌ পুলিশের ওসি মিজানুর রহমান জানিয়েছেন, ট্রলারটির মালিক প্রতিষ্ঠান হামিদা দোজা লিমিটেড। এটি ক্রিস্টাল গ্রুপের সহযোগী একটি প্রতিষ্ঠান। চিটাগাং চেম্বারের সাবেক সভাপতি ও জাতীয় পার্টি নেতা মোরশেদ মুরাদ ইব্রাহীমের পারিবারিক প্রতিষ্ঠান ক্রিস্টাল গ্রুপ।

নৌ পুলিশের ওসি মিজাবনুর রহমান বলেন, তিন-চার দিন আগে কর্ণফুলীর উজানে জাহাজটি নোঙর করা হয়। কি কারণে ডুবে গেছে তা এখনও পরিষ্কার নয়। ট্রলারটিতে কেউ ছিল না। রাত ১২টা নাগাদ সর্বশেষ দুইজন নাবিক ট্রলার ত্যাগ করেন। এর ঘণ্টাখানেক পরেই এটি ডুবে যায়। গত কয়েকদিনে তারা ট্রলারের তেল এবং আসবাবপত্র সরিয়েছে বলে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জেনেছি। ট্রলারটি ক্রিস্টাল গ্রুপ থেকে মোহাম্মদ আলী নামের একজনকে লিজে পরিচালনার জন্য দেওয়া হয়েছিল বলে জানান তিনি। ট্রলারটি ডুবে যাওয়া এলাকা চিহ্নিত করে রাখা হয়েছে। ট্রলারডুবির কারণ মার্কেন্টাইল মেরিন ডিপার্টমেন্টকে খতিয়ে দেখতে বলা হয়েছে জানিয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, দুর্ঘটনার কারণে বন্দরে জাহাজ চলাচলে কোনো সমস্যা হবে না। ট্রলারটি সরিয়ে নিতে মালিক পক্ষকে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্ণফুলী

২২ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ