Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

করোনায় মৃত্যুবরণকারীদের রুহের মাগফেরাত কামনায় জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র নিউইয়র্কে দোয়া মাহফিল

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৮:৩২ এএম

করোনা মহামারীতে মৃত্যুবরনকারীদের রুহের মাগফেরাত এবং আক্রান্তদের আরোগ্য কামনায় জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র উদ্যোগে নিউইয়র্কে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৭ জুন সোমবার সন্ধ্যায় কুইন্স প্যালেসে আয়োজিত এ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটের বিশিষ্টজনরা ছাড়াও বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ অংশ নেন। অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাবেক সভাপতি কামাল আহমেদ সহ করোনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি ময়নুল হক চৌধুরী হেলালের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লোকমান হোসেনের পরিচালনায় এ অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জালালাবাদ এসোসিয়েশনের প্রাক্তন সহ সভাপতি মাওলানা সাইফুল আলম সিদ্দিকি। দোয়া-মুনাজাত পরিচালনা করেন আস সাফা ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা রফিক আহমদ রেফাহী। করোনায় মৃত্যুবরনকারীদের আত্মার মাগফেরাত এবং আক্রান্তদের আরোগ্য সহ কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাবে এমপি এমএম শাহিন, সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, বদরুল খান, সাবেক সভাপতি নিউইয়র্ক সিটি কাউন্সিলের আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারীতে কুইন্সের ডিস্ট্রিক্ট ২৬ থেকে কাউন্সিল মেম্বার প্রার্থী বদরুন নাহার খান মিতা, ট্রাষ্টি বোর্ড সদস্য এডভোকেট নাসির উদ্দিন, সাবেক উপদেষ্টা ছদরুন নূর, আব্দুস সহীদ, কুইন্স ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নি মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাষ্টি আজিমুর
রহমান বুরহান, আব্দুল হাসিম হাসনু, ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকি, সাবেক সহ সাধারণ সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, সম্পাদক জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সহ সভাপতি আহবাব চৌধুরী খোকন, জুসেফ চৌধুরী, মনজুর চৌধুরী জগলু, মোহাম্মদ শফি উদ্দিন তালুকদার, সাবেক সহ সভাপতি সিটি কাউন্সিলের আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারীতে ডিস্ট্রিক্ট ১৮ (ব্রঙ্কস) এর প্রার্থী মির্জা মামুন রশীদ, সাবেক সহ সভাপতি এমাদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মানিক আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক মো. জামিল আনছারী, কার্যকরী সদস্য মিজানুর রহমান, সাবেক সভাপতি মরহুম কামাল আহমদের ভাই বাহার আহমদ, সাবেক কর্মকর্তা মরহুমা নাদিরা চৌধুরীর স্বামী কিনু চৌধুরী ও মরহুম রশিদ আহমদের মেয়ে, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোজাহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, ডিস্ট্রিক্ট ৩২ কুইন্স এর কাউন্সিলম্যান প্রার্থী হেলাল আবু শেখ, সিটি কাউন্সিলের আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারী নিবার্চনে ডিস্ট্রিক্ট ১৮ ব্রঙ্কস থেকে কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ এন মজুমদার, সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৪ (কুইন্স) থেকে কাউন্সিলম্যান প্রার্থী মো: সাবুল উদ্দিন ও সাইফুর খান হারুন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, বিয়ানী বাজার সমিতির সভাপতি
মোস্তফা কামাল, সাবেক সভাপতি মাসুদুল হক সানু, বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল ওয়াদুদ চৌধুরী জাকি, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সাধারণ সম্পাদক শেখ জামাল হুসেন, সিলেট সদর সমিতির সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক হুমায়ূন আহমদ চৌধুরী, সিলেট সদর থানা এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালেক খান লায়েক, সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেল, মৌলভী বাজার ডিস্ট্রিক্ট সোসাইটির সভাপতি তজম্মুল হোসেন, সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন, মৌলভী বাজার ডিস্টিক্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মখন মিয়া, ওসমানীনগর এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি বশির উদ্দীন, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন, বিশিষ্ট ব্যবসায়ী বদরুল হক, সাবেক ব্যাংকার আজাদ আহমেদ, কমিউনিটি এক্টিভিস্ট গৌস খান, খবির উদ্দিন ভূইয়া, সাদী মিন্টু, পারভেজ আহমেদ, জালাল চৌধুরী, মোহাম্মদ আলী, তানিম চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে বৃহত্তর সিলেট প্রবাসীরা ছাড়াও বাঙালী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তাগণ করোনা মহামারীতে মৃত্যুবরনকারীদের আত্মার মাগফেরাত এবং অসুস্থদের আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করার জন্য জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার বর্তমান কমিটিকে ধন্যবাদ জানান।
আয়োজক সংগঠনের সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ছিলেন সংগঠনের সহ সভাপতি মোহাম্মদ শফি উদ্দিন তালুকদার ও মনজুর হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মানিক আহমেদ, প্রচার ও দপ্তর সম্পাদক বুরহান উদ্দিন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক শরিফুল হক মনজু, ক্রীড়া সম্পাদক শাহীন কামালী, আইন ও আন্তর্জাতিক সম্পাদক শামিম আহমেদ মনির, মহিলা বিষয়ক সম্পাদক সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য হেলিম উদ্দিন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ