Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ২:০৫ পিএম

গাজীপুরের মহানগরের লক্ষ্মীপুরা এলাকায় বকেয়া বেতনের দাবিতে পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। এ সময় ঢাকা-গাজীপুর সড়কের ওই অংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকে স্টাইল ক্রাফট লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা ওই অবরোধ করে। এসময় সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। একই সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ।

নাম প্রকাশ না করে এক শ্রমিক জানান, মঙ্গলবার (৮ জুন) মালিক কারখানায় আসলেও তাদের বিগত বিভিন্ন মাসের আংশিক বকেয়া বেতন, বার্ষিক ছুটিসহ বিভিন্ন পাওয়া পরিশোধের বিষয়ে কোনো প্রতিশ্রুতি না দিয়ে চলে যান। এ কারণে (বৃহস্পতিবার) সকালে শ্রমিকরা কর্মবিরতি ও সড়ক অবরোধে নামেন।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টার দিকে শ্রমিকরা তাদের বকেয়া, বার্ষিক ছুটিসহ কারখানার সামনে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে সকাল সাড়ে ৯টার দিকে তারা পাশের ঢাকা-গাজীপুর সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ