Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকা-১৪ আসনে নৌকার মাঝি হতে চান ৩৪ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৫:১৬ পিএম

ঢাকা-১৪ আসনে উপ-নির্বাচনে নৌকার মাঝি হতে চান ৩৪জন প্রার্থী।

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে হতে গত ৪জুন থেকে ১০ জুন বিকেল ৫টা পর্যন্ত ফরম বিরতণ ও জমা নেয়া হয়।

ঢাকা-১৪ আসন ছাড়া মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে কুমিল্লা-৫ সিলেট-৩ আসন।

জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি আসনের উপনির্বাচনের জন্য মোট ৯৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

এরমধ্যে ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন, কুমিল্লা-৫ আসনে ৩৫ জন এবং সিলেট-৩ আসনে ২৫ জন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন ৩টি শূন্য হয়।
আজ মনোনয়ন ফরম জমা দেন ঢাকা-১৪ আসনের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ঢাকা-১৪ আসন আমার, নিজের আসন বলে মনে করি। বৃহত্তর মিরপুরে আমার জন্ম ও বেড়ে উঠা। বৃহত্তর মিরপুরের ছাত্রলীগের সভাপতি ছিলাম। মিরপুর থানা যুবলীগের আহ্বায়ক ছিলাম। আমি এ এলাকার কাউন্সিলর ছিলাম। আমি দীর্ঘ ৩৯ বছর রাজনীতির সাথে সম্পৃক্ত। ঢাকা-১৪ একটি সমৃদ্ধ আসন এলাকাবাসী আমায় চায় বলে আমি ক্যান্ডিডেট হয়েছি।

তিনি বলেন, ঢাকা-১৪ নিয়ে আমার একটা ভালো চিন্তা রয়েছে। আমি এ এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ছিলাম। ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে ৪ বার শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে নির্বাচিত করা হয়েছে। আমার ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে ঘোষণা করা হয়েছিলো। সেদিক থেকে আমি একজন সফল কাউন্সিলর। শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিলে ঢাকা-১৪ আসনে আমাকে মনোনীত করলে একটি সমৃদ্ধ আসন হিসেবে গড়ে তুলবো।



 

Show all comments
  • বঙ্গপ্রেমিক মোল্লা মতিন দেওয়ান ১১ জুন, ২০২১, ২:৪৩ পিএম says : 0
    বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন‍্যা জননেত্রী শেখ হাসিনা মাননীয় প্রধানমন্ত্রী র পক্ষ থেকে নৌকার পদপ্রার্থীগন কে অভিনন্দন মোট 34 জনের ভিতর পাবেন মাত্র একজন যেই লটারি পাবেন মোহাব্বতের মাঝে এক হয়ে কাজ করার আহ্বান করছি বঙ্গপ্রেমিক মোল্লা মতিন দেওয়ান
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন


আরও
আরও পড়ুন