Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী থেকে চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধার,আটক ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৬:০৯ পিএম

রাজশাহী মহানগরীর থিম ওমর প্লাজার অপো শো-রুম থেকে অভিনব পদ্ধতিতে চুরি যাওয়া ২টি এ্যান্ড্রোয়েড মোবাইল ফোন সেটসহ দুইজনকে চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দুই জনকে চট্টগ্রাম কর্ণফুলী থানার বড় উঠান সাত ঘরপাড়া থেকে আটক করেছে বোয়ালিয়া থানা পুলিশ। আটককতৃরা হলো, রায়হান উদ্দিন ও ইমরান খাঁন রাজু ।


পুলিশ জানায়, চলতি বছরের ৯ মার্চ রাত সাড়ে ৯টার দিকে রাজশাহীর গৌরহাঙ্গা থিম ওমর প্লাজার ৬ষ্ঠ তলায় অপো শোরুমে কর্মচারী রকি শো-রুম বন্ধ করে চলে যায়। পরদিন ১০ মার্চ সকাল পৌনে ১০টার দিকে শোরুমে এসে দেখেন শো-রুমে লাগানো তালা কাটা অবস্থায় আছে এবং শো-রুমের ভিতরে থাকা ৪৮টি মোবাইল ফোন সেট ও ক্যাশে থাকা নগদ ২,০০,০০০ টাকা অজ্ঞাতনামা ব্যক্তি চুরি করে নিয়ে গেছে। পরবর্তীতে দোকানের মালিক নুরুন নবী শাহ বোয়ালিয়া থানায় একটি চুরির নিয়মিত মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশ ওমর প্লাজার ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন। ভিডিও ফুটেজে দেখা যায়, দোকান বন্ধ করার ২ মিনিট পর ৫/৬ জন কিশোর অভিনব কায়দায় মাত্র দুই-তিন মিনিটের মধ্যে তালা ভেঙ্গে দোকান থেকে মোবাইল ফোন ও নগদ অর্থ চুরি করে নিয়ে মার্কেট ছেড়ে চলে যায়। চুরির ঘটনার পূর্বে তারা প্লাজার ক্যাফেতে অবস্থান করছিল। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর ৯ জুন সন্ধ্যায় বোয়ালিয়া থানা পুলিশ চট্টগ্রাম কর্ণফুলী থানার বড় উঠান সাতঘরপাড়া থেকে কর্ণফুলী থানা পুলিশের সহায়তায় আসামী রায়হান উদ্দিন ও ইমরান খাঁন রাজুকে আটক করে। এ সময় আসামীদের কাছ থেকে দুটি ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানিয়েছে, তারা চুরির ঘটনার সাথে জড়িত। পরবর্তীতে আসামীদের ব্যক্তিগত মোবাইল ফোন পর্যালোচনা করে ২২ মার্চ বিভিন্ন মডেলের ১১টি মোবাইল ফোন ও ২৩ মার্চ বিভিন্ন মডেলের ৭টি মোবাইল ফোন বিভিন্ন স্থানে বিক্রি করা রেজিষ্ট্রারের সংরক্ষিত ছবি পাওয়া যায়। গ্র্রেফতারকৃত আসামী রায়হান উদ্দিনের বিরুদ্ধে ঢাকার মহানগরের কাফরুল থানায় একই ভাবে অভিনব কায়দায় চুরি মামলা রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায়, তারা কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ