Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

‘লৌহ ভ্রাতা’ চীনের সাথে সম্পর্ককে গুরুত্ব দেয় পাকিস্তান: সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৬:৩৪ পিএম

‘লৌহ ভ্রাতা’ চীনের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পাকিস্তানের জন্য অত্যন্ত মূল্যবান। বুধবার পাকিস্তানের আর্মি স্টাফ (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়া এই মন্তব্য করেছেন বলে ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়েছে।

সেনাবাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে যে, জেনারেল কামার পাকিস্তানে চীনের রাষ্ট্রদূত নং রংয়ের সাথে বৈঠককালে এই অনুভূতি প্রকাশ করেছিলেন। বৈঠকে পারস্পরিক স্বার্থের বিষয়াদি, চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের (সিপিসি) অগ্রগতি এবং আঞ্চলিক সুরক্ষা পরিস্থিতি সহ আফগান শান্তি প্রক্রিয়ার সর্বশেষ উন্নয়নের বিষয়ে আলোচনা করা হয়। সিওএএস কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই এবং পাকিস্তানের ভ্যাকসিন সরবরাহের ক্ষেত্রে চীনের অবদানের জন্য তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘লৌহ ভ্রাতা’ চীনের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পাকিস্তানের জন্য অত্যন্ত মূল্যবান।

বিবৃতিতে আরও বলা হয়েছে, পাকিস্তান পরিদর্শন করা চীনের এই গণ্যমান্য ব্যক্তিরা এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা আনার জন্য পাকিস্তানের আন্তরিক প্রচেষ্টার প্রশংসা করেছেন। গত মাসে সেনাবাহিনী প্রধান ইউএস চার্জ ডি’ অ্যাফেয়ার্স অ্যাঞ্জেলা এজিলারের সাথে সাক্ষাত করেছিলেন এবং সমস্ত ক্ষেত্রে পাকিস্তান ও আমেরিকার মধ্যে ‘বৃহত্তর সহযোগিতা’ প্রত্যাশা করেছিলেন। আফগানিস্তানের সংঘাতের রাজনৈতিক অবসান ঘটাতে আমেরিকার চলমান প্রচেষ্টার অংশ ছিল এই বৈঠক। বাজওয়া বলেন, পাকিস্তান আন্তরিকভাবে শান্তি প্রক্রিয়া সমর্থন করেছিল এবং একটি সমৃদ্ধ, স্থিতিশীল ও শান্তিপূর্ণ আফগানিস্তান গঠন বিশেষত পাকিস্তানের জন্য সর্বোত্তম স্বার্থের বিষয়। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ