Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সুন্দরবনে বাঘের আক্রমণে আহত হরিণ উদ্ধার, বনে অবমুক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৭:১৪ পিএম

সুন্দরবনে বাঘের আক্রমণে আহত হওয়া একটি হরিণকে (বার্কিং ডিয়ার) বাগেরহাট জেলার মোংলা থেকে উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১০ জুন) মোংলা উপজেলার বৈদ্যমারি বাজার সংলগ্ন দুলালের বাড়ি থেকে আহত হরিণটিকে উদ্ধার করা হয়। নিবীড় পর্যবেক্ষণ ও প্রাথমিক চিকিৎসা শেষে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের নন্দবালা টহলফারি সংলগ্ন বনে অবমুক্ত করা হয়েছে।

স্থানীয় ওয়াইল্ডটিম প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম বলেন, স্থানীয় দুলাল আহত হরিণটিকে বাড়ির পাশের বাগানে যন্ত্রণায় কাতরাতে দেখেছিল। পরবর্তী আমাদেরকে খবর দিলে আমরা হরিণটিকে উদ্ধার করি। পরে বন বিভাগকে জানালে বন বিভাগ হরিণটিকে নিয়েছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারি বন সংরক্ষক মোঃ এনামুল হক বলেন, খবর পেয়ে আমরা হরিণটিকে উদ্ধার করেছি। হরিণটির শরীরে কয়েকটি আঁচড় রয়েছে। প্রাথমিকভাবে দেখে মনে হচ্ছে এগুলো বাঘের নখের আঁচড়। আমরা হরিণটিকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। এখন সে সুস্থ রয়েছে। আমরা দুপুরের দিকে আহত হরিণটিকে রেঞ্জের নন্দবালা টহলফাঁড়ি সংলগ্ন বনে অবমুক্ত করেছি।



 

Show all comments
  • ash ১১ জুন, ২০২১, ৬:৩৫ এএম says : 0
    E SHOB HOCHE SELFI TOLAR DHONGGGGGGGG !!! BAGHER KHADDDO BAGH KHABE NAAAA??? HORIN ASE KOTO LAKHHHH??? R BAGH ASE KOYTA ????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন