Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

প্যানেলিস্ট বিচারক মনোনীত হলেন ফিরোজ মাহমুদ

নিউইয়র্ক সিটি অফ কালচারাল অ্যাফেয়ার্স কুইন্স আর্টস ফান্ড

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৯:০২ পিএম

নিউইয়র্ক ভিত্তিক বাংলাদেশী শিল্পী ফিরোজ মাহমুদকে ২০২১ সালের কুইন্স আর্টস ফান্ডের প্যানেলিস্ট হিসেবে মনোনীত ও আমন্ত্রিত করা হয়েছে যা নিউইয়র্ক সিটি অফ কালচারাল অ্যাফেয়ার্স বিভাগ এবং নিউইয়র্ক স্টেট কাউন্সিল অফ আর্টস ডিসেন্ত্রালিজেশন প্রোগ্রামের তহবিলের মাধ্যমে পরিচালিত হয়।

শিল্পী ফিরোজ মাহমুদ একটি বিস্তৃত কলা পরিষেবা সংস্থায় পরামর্শ, মতামত, চিন্তাভাবনা অন্তর্দৃষ্টি এবং প্রচেষ্টা দেওয়ার জন্য যে শিল্পকর্ম প্রকল্পগুলো, শিল্প ইভেন্টগুলি এবং অনুদানের প্রশ্নের উত্তর দিচ্ছেন তার মানের বিচার করার জন্য ২০২১ কুইন্স আর্টস ফান্ড প্যানেলস্ট হিসাবে অংশ নিচ্ছেন। ২০২১ অ্যাপ্লিকেশন চক্রের জন্য অনুদান, পেশাদার বিকাশ এবং শিক্ষা পরিষেবা সরবরাহ করছে। প্যানেল সদস্য শিল্পীদের অভিজ্ঞতা, নাম এবং ক্যারিয়ারের ভিত্তিতে নির্বাচিত হন। তিনি নিউইয়র্কের এই জাতীয় প্যানেল সদস্যদের জন্য নির্বাচিত প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত।
সাম্প্রতিক বছরগুলিতে, কুইন্স আর্টস কাউন্সিল ( কিউসিএ) বিভিন্ন ধরণের প্রোগ্রামিং এবং ইভেন্টগুলি উদ্ভাবন করেছে। প্রতিষ্ঠার পর থেকে কুইন্স আর্টস কাউন্সিল (ছঈঅ) শিল্পী ও চারুকলা সংগঠনগুলিকে $ ২,০০০,০০০ মার্কিন ডলার এর বেশি অনুদান প্রদান করেছে; এক মিলিয়নেরও বেশি কুইন্স স্কুলছাত্রীদের চারুকলা শিক্ষা প্রদান করেছে; এবং শত শত প্রদর্শনীর পাশাপাশি কুইন্সে গাইড, ব্রোশিওর এবং আর্ট সাইটের মানচিত্র তৈরি ও উপস্থাপন করেছে। বর্তমানে, কুইন্স আর্টস কাউন্সিল (ছঈঅ)-এর ওয়ার্কশপ, ওয়েবসাইট এবং টিভি সম্প্রচার প্রতি বছর ৩০০,০০০ এরও বেশি লোকের কাছে পৌঁছেছে।
ফিরোজ মাহমুদ ও দুইবার কুইন্স আর্টস কাউন্সিল এর পুরস্কৃত শিল্পী ছিলেন এবং এবার তাকে প্যানেল বিদ হিসাবে আমন্ত্রিত করা হয়েছে। তিনি কুইন্স বরো, কুইন্স কাউন্সিল অফ আর্টস-এর জন্য ভিজ্যুয়াল আর্টস / মাল্টিডিসিপ্লিনারি - কমিউনিটি আর্টস গ্রান্ট প্যানেল হিসেবে পরিবেশন করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিরোজ মাহমুদ
আরও পড়ুন