Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছে সিলেট খেলাফত মজলিস

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৯:১৬ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার নির্বাহী বৈঠক আজ (বৃহস্পতিবার) দলের লালদিঘীপারস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমানের পরিচালনায় বৈঠকে নেতৃবৃন্দ বলেন, সরকার আলেম-উলামাদের নিপীড়ন করে আঘাত করেছে দেশের মানুষের অন্তরে।


সরকারের ভিন্নমত দমনের অংশ হিসেবে নেতাকর্মীদের উপর মিথ্যা মামলা ও গ্রেফতার অভিযান চালিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের নেতাকর্মীদের হয়রানী করা হচ্ছে। রাজনৈতিকভাবে মোকাবিলায় ব্যর্থ হয়ে আলেমদের বিরুদ্ধে হিংসাত্মক রাজনীতির আশ্রয় এবং রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তাদের পর্যুদস্ত করার কাজে লিপ্ত হয়েছে। আমরা অবিলম্বে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ গ্রেফতারকৃত কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ এবং অন্যান্য গ্রেফতারকৃত আলেম-উলামাদের মুক্তি দাবি করছি। হয়রানী ও প্রহসনমূলক মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। গ্রেফতারকৃত আলেমদের মুক্তি না দিলে এদেশের জনগণ কঠোর আন্দোলন গড়ে তুলবে।

নেতৃবৃন্দ আরো বলেন,স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কওমী মাদ্রাসাসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলে দিতে হবে।ব্যবসা-বাণিজ্য, গণপরিবহনসহ সবকিছু খোলা রেখে শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কোন যৌক্তিকতা নেই। বছরের পর বছর পড়ালেখা বন্ধ রেখে দেশের শিক্ষা কার্যক্রমকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। তাই অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলে দিতে হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন, জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী,সহ-সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক,বায়তুল মাল সম্পাদক মুফতী সৈয়দ নাছির উদ্দিন আহমদ, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুর রব, সহ-প্রশিক্ষণ সম্পাদক ক্বারী মাওলানা আসাদুজ্জামান, সমাজকল্যাণ সম্পাদক হাফিজ শিহাবুল ইসলাম প্রমুখ।

 



 

Show all comments
  • Dadhack ১০ জুন, ২০২১, ১০:২৭ পিএম says : 0
    We are muslim so our country must be ruled by the Law of Allah. You must unite under one banner of Islam and push out Taghut, Murtard ruler and rule by Qur'an only then we will be able to live in our beloved country in peace with life security and also human dignity. The have forgotten that they will not die, when death will approach then they will see burning hell fire and Allah will throw them the hell and they will remain there forever.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ