Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

রশিদ দ্যুতি নিয়েই ফিরল পিএসএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৩ এএম

গত ২০ ফেব্রুয়ারিতে পিএসএলের এবারের আসর শুরু হয়েছিল পাকিস্তানে। টুর্নামেন্ট চলাকালে ছয় জন ক্রিকেটারসহ মোট সাত জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হলে মার্চের শুরুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্টটি। পরে অনেক কাঠ-খড় পুড়িয়ে থমকে থাকা পিএসএল মাঠে গড়াল রোমাঞ্চকর এক ম্যাচ দিয়েই। দারুণ বোলিংয়ের পর শেষ ওভারে টানা তিন চার মেরে সেখানে নায়ক রশিদ খান। তার হাত ধরে শেষ বলে ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়েছে লাহোর কালান্দার্স। গতপরশু রাতে আবু ধাবিতে রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচটি ৫ উইকেটে জিতেছে লাহোর। ৪ ওভারে আঁটসাঁট বোলিংয়ে স্রেফ ৯ রান দিয়ে একটি উইকেট নেন রশিদ। পরে ৫ বলে অপরাজিত ১৫ রানের ছোট্ট কিন্তু কার্যকর ইনিংসে মেলান কঠিন হয়ে যাওয়া সমীকরণ। দলের জয়ে সবচেয়ে বড় অবদান রেখে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।
শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইসলামাবাদ। প্রথম সাত ব্যাটসম্যানের চার জন পৌঁছান দুই অঙ্কে। কিন্তু কেউ যেতে পারেননি বিশ পর্যন্ত। শেষের দিকে ২৪ বলে ২৭ রানের ইনিংসে দলকে দেড়শ রানের কাছে নিয়ে যান ফাহিম আশরাফ। পিএসএলে অভিষেকে ৩২ রানে ৩ উইকেট নেন লাহোরের অস্ট্রেলিয়ান বাঁহাতি পেসার জেমস ফকনার। হারিস রউফ ও আহমেদ দানিয়েল নেন দুটি করে উইকেট। মাঝারি রান তাড়ায় ৩০ বলে এক ছক্কা ও পাঁচ চারে ৪০ রানের ইনিংসে দলকে টানেন অধিনায়ক সোহেল আখতার। ২৫ বলে ২৯ রানের ইনিংস খেলেন মোহাম্মদ হাফিজ। একটি করে ছক্কা ও চারে ১৭ রান করে থামেন বেন ডাঙ্ক। তার বিদায়ের সময় লাহোরের প্রয়োজন ছিল ৮ বলে ২২। শেষ ওভারে ১৬ রানের প্রয়োজনে প্রথম তিন বলে হুসাইন তালাতকে তিনটি চার মেরে সমীকরণ সহজ করে দেন রশিদ। শেষ বলে সিঙ্গেল নিয়ে দলকে জেতানো টিম ডেভিড ১৫ বলে একটি করে চার ও ছক্কায় অপরাজিত থাকেন ২৩ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসএল

১৩ মার্চ, ২০২১
১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন