Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঐতিহ্যের লড়াইয়ের আগে উল্টোরথে আবাহনী-মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৩ এএম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ টি-টোয়েন্টিতে আজ মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্ব›দ্বী মোহামেডান-আবাহনী। তবে তার আগে গতকাল আবাহনী জিতলেও হেরেছে ঐতিহ্যবাহী মোহামেডান। দিনের অন্য ম্যাচগুলোতে জয় পেয়েছে প্রাইম ব্যাংক, গাজী গ্রুপ, শেখ জামাল ও খেলাঘর।
সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে বৃষ্টি আইনে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ২৫ রানে হারিয়েছে আবাহনী। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান তুলে আবাহনী। জবাবে ১৭ ওভারে ৫ উইকেটে ১২৩ রান তোলার পর বৃষ্টি শুরু হলে পরে বৃষ্টি আইনে আবাহনীকে বিজয়ী ঘোষণা করা হয়। লিগে এটা আবাহনীর পঞ্চম জয়।
এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৩ রান করে মোহামেডান। জবাবে ১১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় রূপগঞ্জ।
এবার শুরুটা দুর্দান্ত করেছিল মোহামেডান। প্রথম তিন ম্যাচেই জয়। কিন্তু এরপর বাজে ব্যাটিং ও বোলিংয়ের ধারাবাহিকতায় টানা তিন ম্যাচে হারে তারা। এদিন সকালে টসটা জিতে ব্যাটিং বেছে নেন মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। তবে শুরুতেই রূপগঞ্জের বোলিং তোপে পড়ে দলটি। ২৭ রানেই শেষ টপ অর্ডারের ৬ উইকেট। অধিনায়ক সাকিব, নাদিফ চৌধুরী ও মাহমুদুল হাসানরা খুলতে পারেননি রানের খাতা। ব্যর্থ পারভেজ হোসেন ইমন, শামসুর রহমান ও ইরফান শুক্কুরও। তখন দেশের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার শঙ্কা জেগেছিল। তবে সপ্তম উইকেটে আবু হায়দার রনিকে নিয়ে মান বাঁচাতে নামেন শুভাগত হোম। দলের বিপদের সময় জ্বলে ওঠেন এই অলরাউন্ডার। রনিকে নিয়ে গড়েন মূল্যবান ৭০ রানের জুটি। তার সর্বোচ্চ ৫২ রানের ইনিংসেই মূলত লড়াইয়ের পুঁজি পায় মোহামেডান।
এছাড়া অন্য ম্যাচগুলোতে বিকেএসপির তিন নম্বর মাঠে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৩ রানে জিতেছে প্রাইম ব্যাংক। সাভারের আরেক মাঠে ব্রাদার্স ইউনিয়নকে বৃষ্টি আইনে ৫ রানে হারায় খেলাঘর।
প্রাইম ব্যাংকের করা ১৫১ রানের জবাবে দোলেশ্বর শেষ পর্যন্ত ১৪৮ রান তুলতে পেরেছে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ওল্ড ডিওএইচএসের ৬ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। বিকেএসপির তিন নম্বর মাঠে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৬ উইকেটে জয় পায় শেখ জামাল।
প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩৪ রান করে ব্রাদার্স। জবাবে ১৬.২ ওভারে ৩ উইকেটে ১০৯ রান তোলার পর বৃষ্টি শুরু হলে পরে ডি-এল পদ্ধতিতে ম্যাচের ফলাফল যায় খেলাঘরের পক্ষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী-মোহামেডান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ