Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইসরাইলকে উড়িয়ে প্রস্তুত রোনালদোরাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৩ এএম

ইসরাইলের বিপক্ষে পরশু রাতে প্রীতি ম্যাচে পর্তুগালের বাঁ প্রান্তের রক্ষণ সামলেছেন লেফট ব্যাক নুনো মেন্দেজ। ১৮ বছর বয়সী এই ফুটবলার যখন ১ বছরের শিশু, ক্রিস্টিয়ানো রোনালদো তখন নিজের প্রথম গোলটি পেয়েছিলেন পর্তুগালের হয়ে। সেই মেন্দেজই এখন পর্তুগাল দলে সতীর্থ রোনালদোর। মেন্দেজের বেড়ে ওঠার এ সময়টাতে আটলান্টিক দিয়ে অনেক পানি গড়িয়েছে। রোনালদো নিজেকে নিয়ে গেছেন সর্বকালের সেরা তারকাদের কাতারে। পর্তুগালের জার্সিতে তিনি এখন প্রহর গুনছেন আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোলের কীর্তি গড়ার।

প্রথম প্রস্তুতি ম্যাচে স্পেনের সঙ্গে গোলশূন্য ড্র করে পর্তুগাল। এই ম্যাচটি ছিল ইউরোর আগে বর্তমান শিরোপাধারীদের নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ। তাতে ইসরাইলকে উড়িয়েই দিয়েছেন রোনালদোরা। ৪-০ গোলের এই জয়ে জোড়া গোল করেছেন ব্রুনো ফার্নান্দেজ। একটি করে গোল জোয়াও ক্যানসেলো আর রোনালদো নিজের। আর তাতেই আন্তর্জাতিক ফুটবলে দেশের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন জুভেন্টাস তারকা। এ নিয়ে তার গোল ১০৪টি। ইরানের আলী দাইয়ির গড়া আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে আর ৬ গোল চাই তার।
জোসে আলভালাদে স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচের পুরো সময় খেলা নিয়ন্ত্রণ করেছে পর্তুগাল। প্রথমার্ধের ৪২ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ফার্নান্দেজের গোলের ২ মিনিট পর গোলের দেখা পান রোনালদো। তার গোলের উৎস ছিলেন ফার্নান্দেজ। বিরতির পর ৮৬ মিনিটে ডান প্রান্ত দিয়ে ঢুকে বাঁ পায়ের বাঁকানো শটে গোল করেন ক্যানসেলো। যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে রকেট গতির শটে ম্যাচের শেষ গোলটি এনে দেন ফার্নান্দেজ।
পর্তুগাল কোচ সান্তোস ম্যাচ শেষে নিজের সন্তুষ্টির কথাই জানিয়েছেন, ‘জয়ের জন্য কি করা দরকার তা জানা আছে আমার। এই দলটার ওপর আমার আত্মবিশ্বাসও অনেক। স্পেন ম্যাচ থেকেই আমরা সবকিছু ঠিকঠাকমতো করছি।’ আগামী মঙ্গলবার বুদাপেস্টে হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন