Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

সিলেট-৩ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ২১ জন

রোববার ভাগ্য নির্ধারণী বৈঠক, জাপার প্রার্থী চূড়ান্ত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১০:১৭ পিএম

করোনায় মানবিক পরিচয়ের খ্যাতি জুটিয়েছিলেন সিলেট-৩ আসনের প্রয়াত এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী। কিন্তু আফসোস করোনার কাছে অসহায় আত্মসমর্পণ করে বিদায় নিয়েছেন চিরতরে। প্রয়াত এই এমপির আসনে এখন চলছে নির্বাচনী হাওয়া। তফসিল ঘোষণার পর থেকেই সেই হওয়া এখন জোর বইছে। মাঠে নেমেছেন প্রার্থীরা। বলা বাহুল্য এই আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা দীর্ঘ। তার প্রমাণ মনোনয়ন সংগ্রহের চিত্র। সিলেট-৩ থেকে আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ২১ জন। করোনা সংক্রমণের কারণে পূর্ব নির্ধারিত তারিখ পিছিয়ে এখন ভোট এখন ২৮ জুলাই।

নির্বাচনে অংশ গ্রহণের জন্য মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন- সাবেক এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর স্ত্রী ফারাজনা চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বিএমএ’র মহাসচিব ডা. ইহতেশামুল হক দুলাল, জেলা আ’লীগ নেতা শমসের জামাল, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগ সদস্য মোহাম্মদ আবু জাহিদ, জেলা আ’লীগ সদস্য হাবিবুর রহমান হাবিব, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মুজিবুর রহমান জকন প্রমুখ।

আগামী ১২ জুন এই আসনে নৌকার প্রার্থী চূড়ান্তে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বসবে। সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা। গত ৪ জুন থেকে এই তিন আসনে উপ-নির্বাচন সামনে রেখে মনোনয়ন পত্র বিতরণ শুরু করে আওয়ামী লীগ। মনোনয়ন বিতরণ ও জমা দেয়ার শেষ দিন ছিল আজ। গত ২ জুন নির্বাচন কমিশন এক বৈঠকে ঘোষণা করা হয় সিলেটের উপনির্বাচনের তফসিল। ঘোষণা অনুযায়ী ১৫ জুন মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। মনোনয়ন বাছাই হবে ১৭ জুন। ১৮, ১৯ ও ২০ জুন আপিলের দিন করা হয়েছে ঠিক। প্রার্থিতা বাতিলের শেষ দিন ২৩ জুন। প্রতীক বরাদ্দের তারিখ ২৪ জুন। এ নির্বাচনে বিএনপি আগ্রহ না দেখালেও সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি এরই মধ্যে ঘোষণা করেছে এ আসনে প্রার্থিতা। দলের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ আতিকুর রহমান সিলেট-৩ আসনে জাপা প্রার্থী। গত ১১ মার্চ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মৃত্যুতে ফাঁকা হয় সিলেট-৩ আসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ