Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

মির্জাপুরে প্রাইভেটকারে যাত্রী তুলে মালামাল ছিনতাই চক্রের সদস্য গ্রেপ্তার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ৯:৪৪ এএম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রাইভেটকারে যাত্রী তুলে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে যাত্রীদের সর্বস্ব ছিনিয়ে নেয়া চক্রের সদস্য আমীর হোসেন ওরফে চান মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার তাকে টাঙ্গাইল আদালতে হাজির করা হলে কারখানাকর্মী ওবায়দুল হকের টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে বলে মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন জানিয়েছেন।

তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আমীর হোসেন ওরফে চান মিয়া ঢাকার মিরপুর এভিনিউ ৫, রোড নং ১০. বøক সি এর বাসিন্দা শামসুল হকের ছেলে বলে পুলিশ জানায়।

জানা গেছে,মির্জাপুরের গোড়াই শিল্প এলাকায় অবিস্থত ইমপ্রেস নিউটেক্স কারখানাকর্মী ওবাইদুল হক তার স্ত্রী ও ভাতিজাকে নিয়ে গত ১৩ মে ঈদুল ফিতরের ছুটিতে গ্রামে যাওয়ার উদ্দেশ্যে গোড়াই বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় একটি সাদা রঙের প্রাইভেটকারের চালক হিসেবে গ্রেপ্তার হওয়া চান মিয়া ৩ জন যাত্রীসহ এসে তাদের কাছে জানতে চায় তারা কোথায় যাবেন। ওবায়দুল কুড়িগ্রামের কথা বললে ১৭শ টাকা ভাড়ায় নির্ধারিত গন্তব্যে তাদের পৌছে দিবেন বলে গ্রেপ্তার চান মিয়া আশ্বস্ত করেন। রওনা হয়ে কিছু দূর যাওয়ার পর প্রাইভেটকারে যাত্রীবেশে থাকা ৩ ছিনতাইকারী চান মিয়া ও তার ভাতিজার হাত মুখ বেধে মারপিট করতে থাকে। এ সময় তাদের সঙ্গে থাকা ৮৩ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।পরে মহাসড়কের ধল্যা বাসস্ট্যান্ডের আগে প্রাইভেটকার থামিয়ে তাদের নামিয়ে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

১৪ মে ঘটনার পরদিন কারখানাকর্মী ওবায়দুরল হক মির্জাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে মাঠে নামেন পুলিশ। ছিনতাই হওয়া মোবাইল ফোনের সূত্রধরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয় নিশ্চিত হয় পুলিশ। পরে বুধবার ঢাকার মিরপুর এলাকা থেকে প্রাইভেটকারের চালক চান মিয়াকে গ্রেপ্তার করেন মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন। এ সময় তার কাছ থেকে ছিনতাই হওয়ার মোবাইল ফোন ও ১০ হাজার টাকা উদ্ধার করা হয় বলে তিনি জানান।

মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, প্রাইভেটকারে অল্প টাকা ভাড়ায় যাত্রী তুলে নির্ধারিত গন্তব্যে পৌছে দেয়ায় কথা বলে মালামাল ও টাকা পয়সা ছিনতাইকারী চক্রের সদস্য চান মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ