Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

এমপি জাফরকে আওয়ামী লীগের পদ থেকে ‘অব্যাহতি’, বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১০:০৫ এএম

স্থানীয় এমপিকে সব পদ থেকে অব্যাহতি ও দল থেকে বহিষ্কারের সুপারিশ করেছে উপজেলা আওয়ামী লীগ। এর এই কারণে ব্যাপক বিক্ষোভ ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে বৃহস্পতিবার রাতে।

জানা যায়, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে ‘অব্যাহতি’ দিয়েছে জেলা কমিটি। একই সঙ্গে তাকে দল থেকে বহিষ্কারে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরওয়ার আলমকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

জাফর আলমকে দল থেকে অব্যাহতির প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ হয়েছে। এসময় চকরিয়া পৌর শহরের বেশ কয়েকটি পয়েন্ট টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করা হয়।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে দলীয় পদ থেকে এমপি জাফর আলমকে অব্যাহতির খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভে ফেটে পড়েন কয়েক হাজার নেতাকর্মী। প্রধান সড়কের প্রায় ৬টি পয়েন্টে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। এসময় তারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া অংশের বেশ কয়েকটি পয়েন্টে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকেন। এতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত রাত ১১টা চকরিয়া থানা রাস্তা মোড়ে নেতা-কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্যে রাখছিলেন এমপি জাফর আলম।

এর আগে বৃহস্পতিবার (১০ জুন) বিকাল ৪টার দিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরী সভায় সর্বসম্মতিক্রমে সাংসদ জাফরকে অব্যাহতির সিদ্ধান্ত হয় বলে জেলা উপ-প্রচার সম্পাদক এম এ মন্জুর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত জরুরী সভায় জেলা নেতৃবৃন্দ এ সিদ্ধান্ত নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ