Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

দ্বিতীয় দফায় জরুরি চিকিৎসা সরঞ্জাম পাঠাল যুক্তরাষ্ট্র

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১০:৪৬ এএম

করোনা মোকাবেলায় দ্বিতীয় দফায় জরুরি চিকিৎসা সরঞ্জাম পাঠাল যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (১০ জুন) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা উইং এর পরিচালক সেহেলি সাব্রিনের হাতে এসব চিকিৎসা সামগ্রী তুলে দেন মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ জো-অ্যান ওয়াগনার এবং ইউএসএআইডি-র মিশন ডিরেক্টর ডেরিক এস. ব্রাউন।

এ সরবরাহটি এসেছে ইউএসএআইডি'র ক্যালিফোর্নিয়ার গভর্নরের জরুরি সেবা কার্যালয় এবং আমেরিকান কোম্পানি হেনরি শাইন ইনকের যৌথ অনুদান থেকে বলে জানানো হয়।

এর আগে, গত ৭ জুন যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান কোভিড-১৯ চিকিৎসার জন্য দরকারি গুরুত্বপূর্ণ সামগ্রী ঢাকায় পৌঁছে দিয়েছিল তারা।

জানা গেছে, যুক্তরাষ্ট্র ২০২০ সালের মার্চ থেকে এখন পর্যন্ত বাংলাদেশকে কোভিড-১৯ মোকাবিলায় ৮৪ মিলিয়ন ডলারের বেশি স্বাস্থ্য সহায়তা দিয়েছে।

বিশ্বব্যাপী তাÐব চালানো মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৪০ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯৮৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ২ হাজার ৫৭৬ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ