Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

সুশান্তের বায়োপিক নির্মাণে স্থগিতাদেশের আবেদন খারিজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:২০ পিএম

বলিউডে সুশান্ত সিং রাজপুতকে নিয়ে নানান বায়োপিক হওয়ার কথা জানা যাচ্ছে। কিছু প্রযোজক কাজও শুরু করে দিয়েছেন সুশান্তের বায়োপিক নিয়ে, যেমন ‘ন্যায়: দ্য জাস্টিস’, ‘সুইসাইড অর মার্ডার: আ স্টার ওয়াজ লস্ট’, ‘শশাঙ্ক’- ই, এই সমস্ত ছবির টাইটেল লঞ্চ হয়ে গিয়েছে। আর ছেলের জীবন নিয়ে সিলভার স্ক্রিনে কাটাছেঁড়া না করা হয় সেই মর্মে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় কে কে সিং।

এপ্রিল মাসে করা আবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার (১০ জুন) সেই মামলার শুনানিতে সুশান্তের পরিবারের জানানো অনুরোধ খারিজ করে দিয়েছেন দিল্লি হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব নারুলা। প্রয়াত অভিনেতার পরিবারের পক্ষে এও অনুরোধ জানানো হয়, যাতে তার বায়োপিক বানালেও সমস্ত গোপনীয়তা বজায় রাখা হয়, ছবি তৈরির নামে ভাবমূর্তি নষ্ট কিংবা ব্যক্তিগত তথ্য যেন প্রকাশ্যে না আনা হয়। সমস্ত বিষয়ে পরিবারের অনুমতি প্রয়োজন কারণ তারাই সুশান্তের উত্তরসূরি।

এই মামলার জয়ের পর প্রযোজক ও পরিচালকের পক্ষে থাকা আইনজীবী জানিয়েছেন, 'এই জয় আমাদের আনন্দের। ছবির মাধ্যমে প্রযোজক ও পরিচালকরা সমাজে সঠিক পথ দেখায় এটা তার প্রমাণ।'

আদালতের রায়ের ভিত্তিতে সুশান্তের পরিবারের পক্ষ থেকে কিছুই প্রতিক্রিয়া জানানো হয়নি। গত বছর অর্থাৎ ২০২০ -এর জুন মাসের ১৪ তারিখ সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার জেরে চাঞ্চল্য ছড়ায় বলিউডে। তারপর থেকেই তার মৃত্যু নিয়ে বলিউড কার্যত উত্তাল হয়। তার মৃত্যুকে ঘিরে গভীর যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয় রাজপুত পরিবারকে। সুশান্তের আত্মহত্যার তদন্তে নেমে নানা তথ্য উঠে আসে, জানা যায় বহু ঘটনা। তাই আর ছেলের জীবন নিয়ে এবার বড়পর্দায় কাটাছেঁড়া করতে নারাজ প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং।

যদিও অভিনেতার আচমকা আত্মহত্যার পিছনে রহস্য না জানতে পারায় অনেকেই বড়পর্দায় সুশান্তের জীবনকাহিনী তুলে ধরতে চেয়েছিলেন পরিচালক ও প্রযোজকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন