Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

হামাসের ক্ষেপণাস্ত্রের আওতায় দখলদার ইসরায়েলের সামরিক বিমানবন্দর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:৩৪ পিএম

দখলদার ইহুদিবাদী ইসরায়েলের সামরিক বিমানবন্দরগুলো হামাসের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে বলে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির বিমান বাহিনীর প্রধান জেনারেল আমিকাম নুরকিন। সম্প্রতি ইসরায়েলের টিভি চ্যানেল টুয়েলভকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

ওই টিভি সাক্ষাৎকারে জেনারেল আমিকাম নুরকিন বলেন, ইসরায়েলের সামরিক বিমানবন্দরগুলো মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। কারণ এ বিমানবন্দরগুলো হামাসের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে।

বিমান বাহিনী প্রধান আরো বলেন, হামাসের ক্ষেপণাস্ত্রগুলোর যে পাল্লা রয়েছে তাতে খুব সহজেই সেগুলো আমাদের সামরিক বিমানবন্দরগুলোতে পৌঁছাতে পারে। ফলে অনেক ঝুঁকিতে রয়েছে বিমানবন্দরগুলোর জন্য।

সাক্ষাৎকারে গাজা যুদ্ধে ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের সুসংহত অবস্থান স্পষ্ট হয়েছে বলেও স্বীকার করেছেন তিনি।

গত মাসে গাজা যুদ্ধ শুরু হলে বর্বর ইসরায়েলি বাহিনী সেখানকার বেসামরিক ভবন ও ঘরবাড়িতে ব্যাপক বিমান হামলা চালায়। এ সময় ফিলিস্তিনিদের পাল্টা ক্ষেপণাস্ত্র হামলায় শেষ পর্যন্ত যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয় ইসরায়েল। তবে ইসরায়েলি আগ্রাসনে নারী-শিশুসহ দুই শতাধিক ফিলিস্তিনির মর্মান্তিক মৃত্যু হয়।

সূত্র : মিডলইস্ট মনিটর



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১১ জুন, ২০২১, ২:৫৬ পিএম says : 0
    গোপন কাজ গোপন কথা পকাশ কি জন্য করবেন হামাস।একেবারে ক্ষতি
    Total Reply(0) Reply
  • জোহেব শাহরিয়ার ১১ জুন, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    এসব নিউজ দেখে বাঙালী সেক্যুলাঙ্গারদের বুক ফেটে যাচ্ছে। হে হে হে...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন