Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) রাজশাহীতে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। গতকাল (সোমবার) সকালে রাজশাহী নগরীর মহিষ বাথান এলাকায় আফসার হোসেন সিআরপি কেন্দ্রের উদ্বোধন করেন রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সমন্বয়কারী ড. ভেলরী এ টেইলর, ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মমিন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম, রাজশাহী মেডিকেল কলেজের চিকিৎসক মাসুম হাবিব, অধ্যাপক সামশুল আলম। রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক ফজলে রাব্বি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রাস্ট ফর দ্যা রিহ্যাবিলিটেশন অব দ্যা প্যারালাইজড’র (টিআরপি) সভাপতি সাইদুর রহমান।
অনুষ্ঠানের আয়োজকরা জানান, ঢাকার সাভারে সিআরপির পুনর্বাসন কেন্দ্রে যে সমস্ত পক্ষাঘাতগ্রস্ত রোগী যায়, তার প্রায় ১৫ ভাগ ছিল রাজশাহীর। কিন্তু ঢাকার সাভারে যেতে যেমন এসব রোগীর অর্থ ব্যয় হত, তেমনি সময়। এসব দিক বিবেচনা করে প্রায় ৪ বছর আগে রাজশাহীতে সিআরপি’র শাখা স্থাপনের চিন্তা-ভাবনা করা হয়। এরই ধারাবাহিকতায় দুই বছর ধরে নগরীর মহিষ বাথান এলাকায় সিআরপির শাখায় কার্যক্রম শুরু হয়। ফলে এই অঞ্চলের মানুষদের এখন আর চিকিৎসাসহ সেবা নিতে ঢাকায় যেতে হচ্ছে না। রাজশাহীতেই এ চিকিৎসাসহ সেবা পাচ্ছেন রোগীরা। এখানে গড়ে প্রতিদিন অন্তত ২০ রোগী চিকিৎসাসেবা নিচ্ছেন বলেও জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহীতে পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ