Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

সহীহ কুরআন শিক্ষার মাধ্যমেই জঙ্গিবাদ নির্মূল সম্ভব -হাফেজ ক্বারী নেছার আহমাদ আন-নাছিরী

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সহীহ কুরআন শিক্ষার মাধ্যমেই জঙ্গিবাদ নির্মূল সম্ভব। সন্ত্রাস-জঙ্গিবাদের মাধ্যমে ইসলাম আসেনি। ইসলাম ও মুসলমানদের দুশমনরাই জঙ্গিবাদ সৃষ্টি করে ষড়যন্ত্র করছে। গতকাল যাত্রাবাড়ীস্থ মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন আয়োজিত সারাদেশ থেকে অংশগ্রহণকারী হিফজ শিক্ষকদের নিয়ে ৭ দিন ব্যাপী হিফজ শিক্ষক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান প্রশিক্ষক উস্তাজুল হুফ্ফাজ হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী একথা বলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্বজয়ী হাফেজে কুরআনগণ। প্রধান অতিথির বক্তব্যে জনাব আন নাছিরী বলেন, সহীহ কুরআন শিক্ষা না পাওয়ায় বর্তমানে কুরআন অপব্যাখ্যা দিয়ে জাতিকে বিভ্রান্ত করে স্বার্থান্বেষী মহল জঙ্গিবাদের উস্কানি দিচ্ছে। এ জন্য আমাদের সহীহ কুরআনের শিক্ষার পাশাপাশি কুরআনের সঠিক ব্যাখ্যাও বুঝতে হবে। ঈদুল আযহার ছুটি উপলক্ষ্যে ৭ দিন ব্যাপী হিফজ শিক্ষক প্রশিক্ষণ কোর্সে দেশের প্রখ্যাত-প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা সহীহ কুরআন চর্চা আরো অনেক সামনে এগিয়ে নিবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আজ ২১ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ১ মাস ব্যাপী নতুন প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদরাসায় অত্যাধুনিক প্রযুক্তিতে কম্পিউটার সফটওয়্যার ও প্রজেক্টরের মাধ্যমে মিশর, আলজেরিয়া, মক্কাতুল মুকাররমার কারিকুলাম অনুযায়ী কোর্সটি অনেক আগ থেকে পরিচালিত হয়ে আসছে এবং মাখরাজ সিফাতের স্থান নির্ণয়সহ তারতিল হদর, তাদবির এবং তিলাওয়াত ওয়াকফ, ইবতিদা আয়াতের মুতাশাবিহাত ইলমে তাজভিদ বিষয়ে শিক্ষাদান কুরআন মুখস্তকরার সহজ পদ্ধতি এবং আদর্শ শিক্ষক ও ছাত্র গঠনের উপর প্রশিক্ষণ নিয়মতান্ত্রিক ভাবে হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ