Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সোশ্যালিজমের সঙ্গে কাল মমতা ব্যানার্জির বিয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০২ এএম

সংবাদের শিরোনাম দেখে চোখ কপালে ওঠার জোগাড় । অনেকেই হয়তো নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না । তবে এটাই সত্যি । বিয়ে করতে চলেছেন মমতা ব্যানার্জি । আগামীকাল শুভকাজ সম্পন্ন হবে তামিলনাড়ুর সালেমে । পাত্রীর নাম মমতা ব্যানার্জি, বরের নাম সোশ্যালিজম । সেই বিয়ের কার্ডই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায় ।

তবে নাম একই হলে তামিলনাড়ুর সেই পাত্রীর সঙ্গে কোনও জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্বের মিল খুঁজতে চাইলে কিন্তু ভুল করবেন আপনি । কারণ নাম এক হলেও দু’টি মানুষ কিন্তু সম্পূর্ণ স্বতন্ত্র দু’টি ব্যক্তিত্ব । একজন বাংলার মুখ্যমন্ত্রী, অন্যজন তামিলনাড়ুর এক কংগ্রেসী পরিবারের মেয়ে । বছর বিশ আগে মমতা বন্দ্যোপাধ্যায় যখন কংগ্রেসে ছিলেন, তখন তার আদর্শে অনুপ্রাণিত হয়েই তারা মেয়ের নাম রেখেছিলেন মমতা ব্যানার্জি ।

অন্যদিকে পাত্র সোশ্যালিজমের পরিবারেরও এই নামকরণ নিয়ে একটা ইতিহাস রয়েছে। সোশ্যালিজমের বাবা মোহন একনিষ্ঠভাবে সমাজতান্ত্রিক মতাদর্শে বিশ্বাসী । তিনি সালেম জেলার সিপিআইয়ের জেলা সম্পাদক । পরপর তিন ছেলের নাম তাই সমাজতান্ত্রিক আদর্শেই রেখেছিলেন তিনি। যখন সোভিয়েত রাশিয়া ভেঙে যায়, তখন বড় ছেলের নাম তিনি রাখেন কমিউনিজম। পরের ছেলে লেনিনিজম। তৃতীয় ছেলের নাম রাখেন সোশ্যালিজম। মেয়ে হলে তার নাম মার্কসিয়া রাখবেন ভেবেছিলেন। মোহন আর মমতার পরিবার একই পাড়ায় থাকেন। তারা প্রতিবেশী। সেই থেকেই তাদের অনেকদিনের আলাপ। এবার সেই সম্পর্ক গড়ালো ছাদনাতলা পর্যন্ত। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা ব্যানার্জির বিয়ে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ