Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

মুসলিম অভিনেত্রীর বিরুদ্ধে রাষ্ট্রদোহিতার অভিযোগ

‘লাক্ষাদ্বীপ প্রশাসক জৈবঅস্ত্র’ বলার জের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০২ এএম

লাক্ষাদ্বীপের প্রশাসক প্রফুল প্যাটেলকে ‘জৈব অস্ত্র’ বলার অভিযোগে দেশদ্রোহিতার মামলা দায়ের হল দ্বীপপুঞ্জের বাসিন্দা এবং অভিনেত্রী আয়েশা সুলতানার বিরুদ্ধে। তার অভিযোগ, দ্বীপপুঞ্জের মানুষের উপর কেন্দ্র প্রফুল প্যাটেলের মতো একটা জৈব অস্ত্র ব্যবহার করছে। দ্বীপপূঞ্জের রাজধানী কাভারাত্তি থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন লাক্ষাদ্বীপের বিজেপি সভাপতি সি আবদুল কাদের হাজি। লাক্ষাদ্বীপের বাসিন্দা ও সমাজকর্মী হিসেবে পরিচিত আইশা সুলতানা। তবে, মডেলিং ও ছবির পরিচালনাও করেছেন।

সম্প্রতি মালয়ালম চ্যানেল মিডিয়াওয়ান টিভিতে লাক্ষাদ্বীপের বর্তমান পরিস্থিতি নিয়ে আয়েশা বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ বিজেপির। সেখানে প্রফুল খোড়া প্যাটেলকে করণের মত জৈব অস্ত্র বা ‘বায়ো উওপেন’ বলে কটাক্ষ করেন আয়েশা। তারপরেই প্রতিবাদে সরব হয় বিজেপি। কেরালাতেও বিজেপি আয়েশার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

প্রসঙ্গত, আরব সাগরের বুকে লাক্ষাদ্বীপের দায়িত্ব হাতে নিয়েই প্রফুল খোডা প্যাটেল এমন কয়েকটি বিতর্কিত পদক্ষেপ নিয়েছেন, যার বিরুদ্ধে ওই দ্বীপপুঞ্জের বাসিন্দারা এখন ক্ষোভে ফুঁসছেন। যাতে পার্শ্ববর্তী কেরালার বহু তারকা ও রাজনীতিবিদরাও সমর্থন জানাচ্ছেন। নতুন প্রশাসক হিসেবে প্রফুল প্রস্তাব করেছেন লাক্ষাদ্বীপে গরুর মাংস বা বিফ খাওয়া নিষিদ্ধ করতে হবে। এমনকী, স্কুলে মিড-ডে মিলে এতদিন ডিম-মাছ-মাংসর মতো আমিষ খাবার দেওয়া হলেও তার জায়গায় শুধু নিরামিষ খাবার দেওয়ার প্রস্তাব করা হয়েছে। সঙ্গে, দ্বীপে এমন একটি আইন আনার প্রস্তাব করা হয়েছে যাতে দ্বীপের প্রশাসক যে কাউকে এক বছর পর্যন্ত বিনা বিচারে আটকে রাখার ক্ষমতা পাবেন। সাধারণভাবে এই আইনটি ভারতে ‘গুন্ডা আইন’ নামেই পরিচিত। সূত্র : নিউজ১৮।



 

Show all comments
  • Keya Bose ১২ জুন, ২০২১, ৫:৩৬ এএম says : 0
    এটাই পৃথিবীর সব থেকে বড় গনতান্ত্রিক দেশ ভারত ? মানুষের বাক স্বাধীনতা থাকবেনা? লাক্ষাদ্বীপের প্রশাসক বিজেপির প্রফুল প্যাটেলকে 'জৈব অস্ত্র' বলার অভিযোগে দেশদ্রোহিতার মামলা দায়ের হল দ্বীপপুঞ্জের বাসিন্দা এবং অভিনেত্রী আয়েশা সুলতানার (Aisha Sultana) বিরুদ্ধে।
    Total Reply(1) Reply
    • প্রবাসী-একজন ১৭ জুন, ২০২১, ৯:৩০ এএম says : 0
      মুসলিম অভিনেত্রীর বিরুদ্ধে রাষ্ট্রদোহিতার মামলা করেছেন লাক্ষাদ্বীপের বিজেপি সভাপতি সি আবদুল কাদের হাজি। এই হাজি বাবার ধর্ম কি?
  • মহীয়সী বিন্তুন ১২ জুন, ২০২১, ৫:৩৭ এএম says : 0
    ধিক্কার ধিক্কার ধিক্কার
    Total Reply(0) Reply
  • Jaber Ahmed Rumel ১২ জুন, ২০২১, ৫:৩৯ এএম says : 0
    অন্যায়ের প্রতিবাদ করা কি বিদ্রোহ?
    Total Reply(0) Reply
  • Sajid Mahmud Shawon ১২ জুন, ২০২১, ৫:৩৯ এএম says : 0
    বিজেপি যেখানেই যাবে সেখানেই তার বিষবাষ্প ছড়াবে।তাদের এটাই মূল কথা।
    Total Reply(0) Reply
  • Joynal Uddin ১২ জুন, ২০২১, ৫:৩৯ এএম says : 0
    মধ্যপ্রাচ্যে জায়নিস্ট আর ভারতবর্ষে বিজেপি এই দুটো এশিয়ার অশান্তির মূল উৎস
    Total Reply(0) Reply
  • Engr Rashed Hasan ১২ জুন, ২০২১, ৫:৩৯ এএম says : 0
    মানবাধিকার লংঘনের কারণে পশ্চিমাদের উচিত লাক্ষাদ্বীপকে স্বাধীন রাষ্ট্র গঠনে সহায়তা করা। নইলে ভবিষ্যতে গনহত্যার মত অপরাধ সংগঠিত হবে।
    Total Reply(0) Reply
  • Hasan Prodhan ১২ জুন, ২০২১, ৫:৪০ এএম says : 0
    হাস্যকর সব আইন,ভারতে আর একবার মোদি প্রধানমন্ত্রী হলে দেশটা খন্ড বিখন্ড হয়ে যাবে।অবশ্য সেটা হওয়ার দরকার আছে।
    Total Reply(0) Reply
  • মাহমুদ গজনবী ১৩ জুন, ২০২১, ১২:৫৩ এএম says : 0
    উগ্র হিন্দুত্ববাদী জঙ্গী সংগঠন বিজেপি ক্ষমতায় আসার পর ভারতকে একটি সন্ত্রাসবাদী রাষ্ট্রে পরিণত করেছে। এখন সারা ভারতে গণহত্যা চালিয়েও মন না ভরায় একটা মধ্যযুগীয় বর্বর জঙ্গীকে লাক্ষা দ্বীপের প্রশাসক বানিয়ে পাঠিয়েছে জঙ্গী মোদি। সেখানে প্রশাসক হয়ে যাওয়ার পরই অসংখ্য উদ্ভট মধ্যযুগীয় বর্বর আইন বাস্তবায়ন করে জঙ্গীটা। এখন একজন বিবাকবান মানুষ হিসেবে একজন অভিনেত্রী প্রতিবাদ করায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়েছে। এতেই প্রমাণিত হয় যে, ভারত বর্তমানে তাদের কথিত "বৃহৎ গণতান্ত্রিক রাষ্ট্র" থেকে উগ্র হিন্দুত্ববাদী মধ্যযুগীয় বর্বর জঙ্গী সন্ত্রাসবাদী রাষ্ট্রে পরিণত হয়েছে।
    Total Reply(0) Reply
  • Aslam ১৩ জুন, ২০২১, ৪:৫৩ এএম says : 0
    There's 2 cancerous tumors on this Beautiful earth (India&Israel)and these tumors are destroying the earth's beauty in all dimensions along with creating chaos between people
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রদোহিতার অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ