Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ায় আবারো দুই সপ্তাহের লকডাউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ৮:৩৭ পিএম

মহামারি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে জারি লকডাউনের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানোর ঘোষণা দিয়েছে মালয়েশিয়া। করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় দেশটির সরকার আজ শুক্রবার এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে।

গত ১ জুন থেকে মালয়েশিয়ায় দুই সপ্তাহের সর্বাত্মক লকডাউন শুরু হয়। প্রথম দফা ওই লকডাউনের মেয়াদ আগামী ১৪ জুন শেষ হওয়ার কথা। তার আগেই আরও দুই সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হলো।

এক বিবৃতিতে দেশটির সিনিয়র সুরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব বলেন, প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের সভাপতিত্বে এবং স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) পরামর্শের ভিত্তিতে জাতীয় সুরক্ষা কাউন্সিলের বিশেষ বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্ত্রী সাবরি ইয়াকুব আরো বলেন, দৈনিক কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে; যা এখনো ৫ হাজারের বেশি সংক্রমিত।

এদিকে মালয়েশিয়ায় একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৮৪ জন। এ নিয়ে দেশটিতে প্রাণ হারিয়েছেন মোট ৩ হাজার ৭৬৮ জন। একদিনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৪৯ জন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৪১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৭৭৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ