Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

ভারত ম্যাচের ব্যর্থতা ভুলে ওমানে নজর লাল-সবুজদের!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ৯:৪৩ পিএম

বিশ্বকাপ বাছাই থেকে আগেই ছিটকে পড়েছে বাংলাদেশ। আগের ম্যাচে ভারতের বিপক্ষে হেরে এশিয়ান কাপের পরবর্তী রাউন্ডে ওঠার আশাও শেষ। বাছাইয়ে ওমানের বিপক্ষে শেষ ম্যাচের ফলাফল যাই হোক, বাংলাদেশকে খেলতে হবে এশিয়ান কাপের প্লে-অফ। বাছাই পর্বে বাংলাদেশের বাকি তিন ম্যাচের প্রতিপক্ষের মধ্যে সবচেয়ে শক্তিশালী ওমান। আগামী ১৫ জুন এই ওমানের বিপক্ষেই মাঠে নামবে লাল-সবুজরা।

আগের দু’ম্যাচ আফগানিস্তান ও ভারতের বিপক্ষে পারফরম্যান্সই বলে দিচ্ছে, ওমান ম্যাচে কেমন করবে বাংলাদেশ।

তবে ফুটবলে অসম্ভব বলে কিছু নেই। যে কোনো দিন যে কোন কিছু ঘটতে পারে। এই মন্ত্র মনে রেখেই ওমানকে মোকাবেলা করবে কোচ জেমি ডে’র দল। তাই ভারত ম্যাচের ব্যর্থতা ভুলে ওমান ম্যাচের দিকেই নজর তাদের।

বাংলাদেশ দলের মিডফিল্ডার মো. আবদুল্লাহর কথা তার প্রমাণ মেলে। তিনি শুক্রবার বলেন,‘ভারতের ম্যাচটা আসলেই আমরা ভুলে যাওয়ার চেষ্টা করছি। আমাদের চিন্তাভাবনা সামনের ম্যাচ নিয়ে। কোচ সেভাবেই কাজ করছেন এবং ওমানের বিপক্ষে কিভাবে খেললে ভালো হবে, সেটাই আমাদের বোঝাচ্ছেন। আমাদের কোন কোন পজিশনে কি কি দুর্বলতা আছে, কোচ সেটা নিয়ে অনুশীলনে কাজ করছেন।’

ভারতের বিপক্ষে ম্যাচে ৪ জন নিয়মিত ফুটবলার হারিয়েছে বাংলাদেশ দল। অধিনায়ক জামাল ভূঁইয়া, ডিফেন্ডার রহমত মিয়া ও মিডফিল্ডার বিপলু আহমেদ হলুদকার্ডে নিষিদ্ধ এবং মাসুক মিয়া জনির চোট। যে কারণে ওমানের বিপক্ষে নতুন একটা দল নামাতে হবে কোচ জেমি ডে’কে। এ প্রসঙ্গে আব্দুল্লাহ বলেন,‘ভারতের বিপক্ষে ম্যাচের পর কয়েকজন কার্ড ও ইনজুরিতে বাদ পড়েছেন। এখন আমার যারা মিডফিল্ডে আছি, তাদের জন্য বড় দায়িত্ব ও চ্যালেঞ্জ মনে করি। আমরা যদি পজিটিভ ফুটবল খেলতে পারি সেটাই গুরুত্বপূর্ণ হবে। আমরা যে যার জায়গায় থেকে শতভাগ পজিটিভ ফুটবল খেললে আশা করি ভালো একটা লড়াই হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ জুন, ২০২১

আরও
আরও পড়ুন