Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে ফেঞ্চ ওপেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

ফেঞ্চ ওপেন পেতে যাচ্ছে নতুন চ্যাম্পিয়ন। ফরাসি ওপেনে মেয়েদের এককের ফাইনালে উঠেছেন রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেনকোভা ও চেক রিপাবলিকের বারবোরা ক্রেইচিকোভা। আজ শিরোপা লড়াইয়ে নামবেন তারা।

বৃহস্পতিবার রোলাঁ গাঁরোয় সেমিফাইনালে স্লোভেনিয়ার তামারা জিদানসেককে ৭-৫, ৬-৩ গেমে হারান ২৯ বছর বয়সী পাভলিউচেনকোভা। সরাসরি সেটে হেরে গেলেও জিদানেক যথেষ্ট ভাল খেলেন। পাভলিউচেনকোভার জিততে দেড় ঘণ্টারও বেশি সময় লাগে।
ম্যাচে প্রথম সার্ভিস ব্রেক করেন জিদানেকই। কিন্তু চতুর্থ গেমে পাভলিউচেনকোভা সার্ভিস ব্রেক করে ২-২ করেন। এরপর অষ্টম ও নবম গেমে পরপর দু’জনের সার্ভিস ব্রেক হয়। এরপরেও হাড্ডাহাড্ডি লড়াই হয় প্রথম সেটে। দ্বাদশ গেমে সার্ভিস ব্রেক করে সেট জিতে নেন পাভলিউচেনকোভা।
দ্বিতীয় সেটেও শুরু থেকে লড়াই জমে ওঠে। পাভলিউচেনকোভা দ্বিতীয় গেমে সার্ভিস ব্রেক করে ২-০ এগিয়ে যান। পরের গেমেই ম্যাচে ফিরে আসেন জিদানেক। কিন্তু চতুর্থ গেমে আবার তার সার্ভিস ব্রেক হয়ে যায়। সপ্তম গেমে ফের তিনি ম্যাচে ফেরেন। কিন্তু পরের গেমেই আবার সার্ভিস ব্রেক করে পাভলিউচেনকোভা ৫-৩ এগিয়ে যান। সেখান থেকে ম্যাচ জিততে তার আর সমস্যা হয়নি।
আরেক সেমিফাইনালে দুর্দান্ত লড়াই উপহার দেন গ্রিসের মারিয়া সাকারি ও ক্রেইচিকোভা। তিন ঘণ্টা স্থায়ী রোমাঞ্চকর ম্যাচে ৭-৫, ৪-৬, ৯-৭ গেমে জেতেন ২৫ বছর বয়সী ক্রেইচিকোভা। ক্রেইসিকোভা অবাছাই। অন্যদিকে সাকারি ১৭ নম্বর বাছাই ছিলেন। প্রথম সেমিফাইনাল দেড় ঘণ্টায় শেষ হয়ে গেলেও দ্বিতীয় সেমিফাইনাল চলে ৩ ঘণ্টা ১৮ মিনিট ধরে।
প্রথম সেটে মোট ৭বার সার্ভিস ব্রেক হয়। প্রায় এক ঘণ্টার লড়াই চলে। দ্বিতীয় সেটও প্রায় ১ ঘণ্টা চলে। এই সেটে বাজিমাত করেন সাকারি। শেষ সেট চলে দেড় ঘণ্টা ধরে। সাকারি ম্যাচ পয়েন্টে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মাথা ঠান্ডা রেখে ম্যাচ বার করে নেন ক্রেইসিকোভা। চার জনই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠেছিলেন। স্বাভাবিকভাবে তাই প্রথমবার ফাইনালে খেলবেন পাভলিউচেনকোভা ও ক্রেইচিকোভা। অর্থাৎ ফরাসি ওপেন পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেঞ্চ ওপেন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ