Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

শিরোপাখরা ঘোচাতে আর্জেন্টিনার দল ঘোষণা

ব্রাজিলের অধিনায়ক নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

কোপা আমেরিকায় অংশ নেওয়া নিয়ে দ্বিধায় ছিল ব্রাজিল। অবশেষে দল ঘোষণা করল ব্রাজিল। এতদিন আলোচনায় না থাকলেও হুট করেই ব্রাজিলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে নেইমার জুনিয়রের নাম। বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচে ব্রাজিলের অধিনায়ক ছিলেন রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার ক্যাসেমিরো। এছাড়াও দলে ছিলেন মার্কুইনিস, থিয়েগো সিলভার মতো অভিজ্ঞ ফুটবলাররা। তাদের টপকে ব্রাজিলের কোপার নেতৃত্ব পেয়েছেন নেইমার। কোপা আমেরিকার জন্য ব্রাজিল কোচ তিতের ঘোষিত দলে জায়গা পেয়েছেন থিয়েগো সিলভা। ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইয়ের দলে রাখা হয়নি এই ডিফেন্ডারকে। চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ম্যাচে ইনজুরিতে পড়েন তিনি।
কিন্তু আর্জেন্টিনা দল ঘোষণা করছিল না। অবশেষে অপেক্ষার ইতি টানলেন কোচ লিওনেল স্ক্যালোনি। ২৮ সদস্যের এই দলে আছে দুটো চমকও। আরেকটি সুযোগ। ২৮ বছরের শিরোপা-খরা ঘোচাতে পারবে আর্জেন্টিনা? কোপা আমেরিকায় ২৮ জনের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। ১৯৯৩ কোপা আমেরিকায় সর্বশেষ শিরোপা জিতেছিল দক্ষিণ আমেরিকার অন্যতম ফুটবল পরাশক্তি দলটি। সেটি তাদের জেতা সর্বশেষ আর্ন্তজাতিক শিরোপাও। আর্জেন্টিনার এরপর বিশ্বকাপের ফাইনালে উঠেছে, কোপার ফাইনালও বাদ যায়নি। কিন্তু শিরোপার দেখা মেলেনি। এবার কি পারবেন লিওনেল মেসি-সার্জিও আগুয়েরোরা সেই খরা ঘোচাতে?
ধারণা করা হচ্ছিল শেষ দুই বিশ্বকাপ বাছাই ম্যাচের দলটাকেই বুঝি কোপা আমেরিকার দল বলে ঘোষণা করা হবে। শুধু শেষ মুহ‚র্তে যোগ হবেন করোনাভাইরাসে আক্রান্ত থাকায় সেই দুই ম্যাচে খেলতে না পারা গোলরক্ষক ফ্র্যাঙ্কো আরমানি। সেই আরমানি ফিরেছেন শেষমেশ। তার সঙ্গে আগের দুই ম্যাচে চোটের কারণে না থাকা লুকাস আলারিওকেও এই স্কোয়াডে রেখেছেন কোচ স্ক্যালোনি। আর স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার জন। হুয়ান ফয়েথ, লুকাস ওক্যাম্পোস, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও হোসে পালোমিনোকে রাখা হয়নি কোপা আমেরিকার দলে।
আর্জেন্টিনা দল
গোলরক্ষক : ফ্র্যাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্টিনেজ, অগাস্তিন মার্চেসিন, হুয়ান মুসো। ডিফেন্ডার : গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, লুকাস মার্তিনেজ, হেরমান পেজ্জেলা, লিসান্দ্রো মার্টিনেজ, নিকলাস টালিয়াফিকো। মিডফিল্ডার : মার্কোস আকুনইয়া, রদ্রিগো দে পল, লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, এক্সেকিয়েল প্যালাসিওস, গিদো রদ্রিগেজ, নিকলাস ডমিঙ্গেজ, আলেহান্দ্রো গোমেজ। ফরোয়ার্ড : লিওনেল মেসি, নিকলাস গঞ্জালেজ, লাওতারো মার্টিনেজ, সার্জিও আগুয়েরো, আনহেল কোরেয়া, আনহেল ডি মারিয়া, হোয়াকিন কোরেয়া, লুকাস আলারিও।
ব্রাজিল দল
গোলরক্ষক : অ্যালিসন বেকার, ওয়েভারটন, এডারসন। ডিফেন্ডার : দানিলো, এমারসন, ফেলিপে, আলেক্স সান্দ্রো, রেনান লোদি, এডার মিলিতাও, থিয়াগো সিলভা, মারকিনিয়োস। মিডফিল্ডার : ক্যাসেমিরো, ফ্যাবিনিও, ফ্রেড, লুকাস পাকেতা, ডগলাস লুইজ, এভারটন রিবেইরো। ফরোয়ার্ড : এভারটন, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল বারবোসা, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধিনায়ক নেইমার
আরও পড়ুন