Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০০ এএম

প্রস্তাবিত ৬ লাখ কোটি টাকার বাজেটে দেশের ৮৩ শতাংশ বৈদেশিক মুদ্রা অর্জনকারী গার্মেন্টস শ্রমিকদের জন্য কোনো বরাদ্দ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। প্রতিবাদে লাল পতাকা মিছিলও করেছে। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ মিছিলের আয়োজিত করা হয়।

সমাবেশে বক্তারা পাঁচ দফা দাবি জানান, সেগুলো হচ্ছে— গার্মেন্টস শ্রমিকদের জন্য রেশনিংয়ের ব্যবস্থা করতে হবে; গার্মেন্টস শ্রমিকদের আবাসিক সমস্যা সমাধানের লক্ষ্যে ডরমিটরির ব্যবস্থা করতে হবে; গার্মেন্টস শিল্পঘন এলাকায় গার্মেন্টস শ্রমিকদের জন্য হাসপাতাল নির্মাণের লক্ষ্যে বাজেটে বরাদ্দ থাকতে হবে; নারী শ্রমিকদের সুবিধার্থে মেটার্নিটি সেন্টারের ব্যবস্থা করতে হবে ও গার্মেন্টস শ্রমিক, বিশেষ করে নারী শ্রমিকদের জন্য পরিবহনের ব্যবস্থা করতে হবে এবং এ জন্য বাজেটে বরাদ্দ রাখতে হবে। সমাবেশ শেষে লাল পতাকার প্রতিবাদ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়। সমাবেশ ও মিছিলে উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন, সাধারণ সম্পাদক আরিফা আক্তার, কেন্দ্রীয় নেতা সাফিয়া পারভিন, রফিকুল ইসলাম রফিক, নাসিমা আক্তার, ইসরাত জাহান ইলা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ
আরও পড়ুন