Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

ভারতে করোনায় একদিনে মৃত্যু ৪ হাজার, মহারাষ্ট্রেই ২ হাজার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১১:৪৬ এএম | আপডেট : ২:১৫ পিএম, ১২ জুন, ২০২১

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ কমতে থাকলেও ফের বাড়ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাস মৃত্যু হয়েছে চার হাজার জনের। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৯৭ জন। আর শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৬৯৫ জন। মোট শনাক্ত ২ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ১৫৫ জন। সুস্থ হয়ে উঠেছে দুই কোটি ৭৯ লাখ ১১ হাজার ৩৮৪ জন।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু দাঁড়িয়েছে তিন লাখ ৬৭ হাজার ৯৭ জন। আর শনাক্ত হয়েছে দুই কোটি ৯৩ লাখ ৫৮ হাজার ৩৩ জন এবং এরমধ্যে শুধু মহারাষ্ট্রেই একদিনে মৃত্যু হয়েছে প্রায় ২ হাজার মানুষের। এরপরই অবস্থান তামিলনাড়ুর। দক্ষিণের রাজ্যটিতে প্রাণ গেছে সাড়ে তিনশ মানুষের। অন্যদিকে কর্নাটক আর কেরালায় এ সংখ্যা ১৯৪। প্রাণহানির সংখ্যা কমছে রাজধানী দিল্লিতে। একই চিত্র উত্তর প্রদেশেও।

প্রসঙ্গত, বৈশ্বিক করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ৬০ লাখ ৩১ হাজার ৭৭৩ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ লাখ ২৭৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৯৫ লাখ ৯৯ হাজার ৯৬২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ