Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে জিম্মি করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ৭:১৪ পিএম

নগরীতে এক ব্যক্তিকে কৌশলে বাসায় নিয়ে জিম্মি করে লাখ টাকা মুক্তিপণ আদায়ের ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ভুক্তভোগী মনজুর আলম শুক্রবার বাকলিয়া থানায় হাজির হয়ে অভিযোগ করেন পূর্ব পরিচয়ের সূত্র ধরে তিনি শারমিন আক্তার লিজার বাড়িতে যান। এসময় শারমিন আক্তার লিজা পূর্বপরিকল্পিতভাবে সঙ্গীয় অপরাপর সহযোগীদের সহায়তায় তার হাত পা বেঁধে মারধর শুরু করে ও মুক্তিপণ হিসেবে চার লাখ টাকা দাবী করে। একপর্যায়ে সে নির্যাতন সহ্য করতে না পেরে সাথে থাকা ৫০ হাজার টাকা দিয়ে দেয়। কিন্তু এতেও মারধর বন্ধ না করে জোরপূর্বক তার মানিব্যাগে থাকা ইউসিবি ব্যাংকের ক্রেডিট কার্ড ও পিন নাম্বার নিয়ে বুথ থেকে এক লাখ টাকা তুলে নেয়। এছাড়াও তার বিকাশে থাকা ৭০০০ টাকাও তুলে নেয়। পরবর্তীতে একটি সিএনজি অটো রিকশা করে কালা মিয়া বাজার এনে ফেলে দিয়ে চলে যায়। স্থানীয় লোকজন তখন তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

উক্ত ঘটনার প্রেক্ষিতে বাদী বাকলিয়া থানায় হাজির হয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করে।

শনিবার বাকলিয়া থানাধীন রাহাত্তারপুল এলাকায় অভিযান পরিচালনা করে শারমিন আক্তার লিজাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে শারমিন আক্তার লিজার দেয়া তথ্য মতে বাকলিয়া থানাধীন বলিরহাট এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত ঘটনায় জড়িত থাকার অভিযোগে রিমা আক্তার নাছিফা (২৬) ও তার স্বামী কায়সার হাসানকে গ্রেফতার করে। এসময় তাদের হেফাজত মুক্তিপণের ৪৫,০০০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত রিমা আক্তার নাছিফা (২৬) ও তার স্বামী কায়সার হাসান (২৯) উক্ত ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন