Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যারা কুরআন শিখে এবং অন্যজনকে শিখায় তারাই শ্রেষ্ঠ- শাইখ অলিউল্লাহ শাওকী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ৭:৪৩ পিএম

পবিত্র মক্কা মুক্করমাস্থ মাদরাসা দারুল ফাইয়েজিনের সম্মানিত মুহাদ্দিস শাইখ অলিউল্লাহ নজির আহমদ আশ শওকী বলেন, রসুল সঃ বলেছেন, যারা কুরআন শিখে এবং অন্যজনকে শিখায় তারাই শ্রেষ্ঠ।যাদের বুকে কুরআন আছে আল্লাহর দরবারে তাদের অনেক মর্যাদা। আল্লাহর কাছে শুধু হাফেজে কুরআনরা মর্যাদাবান তা না, হাফেজে কুরআনদের মাতা-পিতারাও সম্মানিত।

কক্সবাজার শহরের স্বনামধন্য তাহফিজুল কুরআন প্রতিষ্ঠান 'দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার' শিক্ষার্থীদের হেদায়াতী বক্তব্যে একথা বলেন, পবিত্র মক্কা মুক্করমাস্থ মাদরাসা দারুল ফাইয়েজিনের সম্মানিত মুহাদ্দিস শাইখ অলিউল্লাহ নজির আহমদ আশ শওকী।

দারুল আরক্বামের পরিচালক হাফেজ ক্বারী মাওলানা ইউনুস ফরাজীর সভাপতিত্বে শহর ক্যাম্পাসে আয়োজিত ওই হেদায়তী সভায় মেহমান হিসেবে আরো উপস্থিত ছিলেন মাওলানা আবু মুছা, মাওলানা ওমর ফারুকও সাংবাদিক শামসুল হক শারেক।

শাইখ অলিউল্লাহ শাওকী বলেন, যে জাতি কুরআনের মর্যাদা রক্ষা করতে জানেন আল্লাহ তায়ালা তাদেরকেও মর্যাদাবান করেন। তিনি আশা প্রকাশ করেন আমাদের সমাজে কুরআনের বাহক হাফেজে কুরআন ও ওলামায়ে কেরামদের মর্যাদার আসনে রেখে আমরা একটি শ্রেষ্ঠ জাতিতে পরিণত হতে পারব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ