Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

কক্সবাজার আমার শহর এখানে আমি চাকরি করতে আসিনি, উন্নয়ন করতে এসেছি- কউক চেয়ারম্যান কর্ণেল (অব.) ফোরকান আহমদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ৮:১৩ পিএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ বলেন, কক্সবাজার আমার শহর, আমি এখানে চাকরি করতে আসিনি, এসেছি উন্নয়ন করতে। আমরা কক্সবাজারবাসীর সাথে উন্নয়ন কর্তৃপক্ষের মতবিনিময় সভায় তিনি একথা বলেন। শনিবার (১২জুন) বিকাল ৪ টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল (অবঃ) ফোরকান আহমদের সভাপতিত্বে ও আমরা কক্সবাজারবাসী সাধারণ সম্পাদক নাজিম উদ্দীনের সঞ্চালনায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আমরা কক্সবাজারবাসী'র জেলা এবং শহর শাখার নেতৃবৃন্দ জেলা শহরে বর্তমান যোগাযোগ ক্ষেত্রে যে করুণ অবস্থা তা থেকে পরিত্রাণ পেতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা কামনা করেন। অন্ততপক্ষে জেলা শহরের প্রধান সড়কের উন্নয়ন কাজের পাশাপাশি বিকল্প চলাচলের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয় সভায়।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ এসময় বলেন, আমি এই শহরের সন্তান আমাকে সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে এই শহরের উন্নয়ন করতে হবে। এই শহরকে আধুনিক শহরে উন্নীত করতে হলে সমন্বিত প্রচেষ্টার প্রয়োজন রয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের একার পক্ষে কক্সবাজারের উন্নয়ন করা সম্ভব নয়। এখানে জেলা প্রশাসক, পৌরসভাসহ বিভিন্ন দপ্তরের মাঝে সমন্বয় থাকতে হবে। কিন্ত সমন্বয় সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বা কর্মকর্তাদের পক্ষে প্রতিনিধি উপস্থিত থাকলেও কাজের সাথে সমন্বয় না থাকায় কক্সবাজার শহরের প্রধান সড়কের উন্নয়ন কাজের সমন্বয় হচ্ছে না। যার ফলে জেলা শহরের মানুষের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

তিনি আরো বলেন, কক্সবাজার শহরের সমন্বিত উন্নয়নের স্বার্থে কক্সবাজার পৌরসভা ও কক্সবাজার জেলা প্রশাসকের সাথে প্রয়োজনে আমরা কক্সবাজারবাসীর উদ্যোগে পৃথক পৃথক মতবিনিময় সভা করে সমন্বিত উন্নয়ন কাজের পরিবেশ সৃষ্টি করতে হবে। যদি তা করা না হয় কক্সবাজার শহরের সমন্বিত উন্নয়ন করা কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের একার পক্ষে সম্ভব নয় বলে মনে করেন তিনি।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সমির পাল, কামাল উদ্দিন রহমান পেয়ারু, মাহবুবুল আলম মাবু, শরিফাতুন্নেছা পাখী, ফাতিমা আঙ্কিজ ডেইজি, জাবেদ, এডঃ রেজাউর রহমান, সাংবাদিক আনসার হোসেন, ভেন্টু দাস ভেন্টু, এডঃ মুজিবুল হক, এডঃ মোবারক, সাংবাদিক শেখ মহসিন, ছৈয়দ শাহেদুজ্জামান শাহেদ, ফরিদুল আলম হেলালী,মাস্টার মুজিবুল হক, সাংবাদিক মোঃ শহীদুল্লাহ, কামাল উদ্দিন, জাহেদুল ইসলাম লিটন, এডঃ মোবারক হোসেন, মোঃ ইব্রাহিম, মাটিন টিন, সাংবাদিক আনসারুল করিম,আজিজ উল্লাহ ভুলু, মোঃ সেলিম উদ্দিন, মোস্তফা কামাল রিফাত, আমিনুল ইসলাম, নাজমা সুলতানা প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন