Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

নৌ-দুর্ঘটনা রোধে মতবিনিময়

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০১ এএম

নেত্রকোনা মদন উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল শনিবার সকাল ১১টায় উচিতপুর পর্যটন কেন্দ্রে হাওর অঞ্চলে নৌ দুর্ঘটনা রোধে নৌযানচালক, মালিক ও ইজারাদারগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে নৌযান শ্রমিকদের মাঝে সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়।
মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ তালুকদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। এ সময় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুহেল মাহমুদ, নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আব্দুল্লাহ, মদন উপজেলা আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আ. কদ্দুস, ঘাট ইজারাদার লাহুত মিয়া, ট্রলারমালিক মিজানুর রহমান প্রমুুখ।

অনুষ্ঠানে ট্রলারচালকদের মাঝে লাইফ জ্যাকেট ও জীবন রক্ষাকারী বয়া প্রদান করা হয়। অনুষ্টানে বক্তারা নৌ দুর্ঘটনা রোধে জনসচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। তারা প্রশাসন কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মপরিকল্পনা যথাযথ বাস্তবায়নের অনুরোধ জানান।
উল্লেখ্য, গত বছর ৫ই আগস্ট মদন উচিতপুর ঘাটে মর্মান্তিক নৌ দুর্ঘটনায় ১৮ জন মাদরাসাশিক্ষক ও ছাত্র এবং গত বছর ১০ই সেপ্টেম্বরে কলমাকান্দার হাওরে নৌ দুর্ঘটনায় ১৪ জন যাত্রীর মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন