Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

মডেল মসজিদগুলোতে যোগ্য আলেম নিয়োগ দিন- হেফাজতে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ৯:০৩ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নুরুল ইসলাম বলেছেন, সরকার সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে তা প্রশংসনীয় উদ্যোগ। একই সাথে আমরা সরকারের প্রতি অনুরোধ জানাবো মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে যোগ্য আলেমে দ্বীনদের নিয়োগ দিয়ে মসজিদগুলোকে সত্যিকার অর্থে ইসলামী কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে। কারণ শুধু ইমারত নির্মাণ দিয়ে লক্ষ্যে পৌঁছানো সম্ভব না, এর জন্য দরকার যোগ্য লোকের তদারকি।

আজ শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, যেহেতু মসজিদগুলোতে ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রও রয়েছে, তাই সেখানে যোগ্য আলেমদের নিয়োগ না দিলে এর সুফল আসবে না। সাংস্কৃতিক কেন্দ্রগুলো পরিচালনার জন্য যোগ্য ও অভিজ্ঞ আলেমে দ্বীনের প্রয়োজন।

তিনি বলেন, দলীয় বিবেচনার ঊর্ধ্বে উঠে মডেল মসজিদগুলোতে ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ অন্যান্য জনবল নিয়োগের ক্ষেত্রে যথাযথ এলেম, আমল, সঠিক আক্বিদা এবং দীনদারীর বিষয়গুলো বিবেচনা করতে হবে। এসব বিষয় বিবেচনা না করে দলীয় বিবেচনায় বা যেকোনো কারণে যদি মডেল মসজিদগুলোতে ধর্মীয় বিবেচনায় অযোগ্য বা বিতর্কিত জনবল নিয়োগ দেয়া হয় তাহলে সরকারের একটি মহৎ উদ্যোগ ব্যর্থতায় পরিণত হবে।



 

Show all comments
  • প্রবাসী-একজন ১২ জুন, ২০২১, ১১:৩৭ পিএম says : 0
    হক্কানী আলেমদের নিয়োগ না করলে এ মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনুকরণে সাংস্কৃতিক গোষ্ঠী গড়ে উঠতে পারে, যা কুরআন-সুন্নাহর দৃষ্টিতে বিতর্কিত হতে পারে। মহান আল্লাহ আমাদেরকে সঠিক পথে চলার তৌফিক দান করুন।
    Total Reply(0) Reply
  • আরিফ ১২ জুন, ২০২১, ৯:৩৮ পিএম says : 0
    মড়েল মসজিদগুলোর ইমাম,মুআজ্জিন ও খতিব পদে যোগ্য ও পরহেজগার আলেম নিয়োগ দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ১২ জুন, ২০২১, ৯:৫৪ পিএম says : 0
    যোগ্য যারা জেলে আছে। তাদের বাহির করার চেষ্টা করুন।এবং সংসদীয় পদ্ধতি বাতিল করা হউক রাষ্ট্র পতি পদ্ধতি চালু করতে হবে। জরুরি সংগ্রাম আরম্ভ করতে হবে। অত্যাচার অবিচার হত্যা ঘুম খুন এই ভাবে চলতে পারে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ