Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

বাফুফে সাধারণ সম্পাদক সোহাগের মেয়াদ ২ বছর বাড়ল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ৯:০৮ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের চুক্তির মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় শনিবার সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

২০০৫ সালে ম্যানেজার কম্পিটিশন্স (ক্লাব অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন) হিসেবে সোহাগ বাফুফেতে যোগ দিয়েছিলেন। ২০১১ সালে তৎকালীন সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী পামেলের মৃত্যুর পর বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে সোহাগের দায়িত্ব পালন শুরু হয়।

দুই বছরের মধ্যেই আবু নাইম সোহাগ বাফুফের সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ পান। ২০১৩ সাল থেকে তিনি দক্ষতার সঙ্গেই বাফুফের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। এ ছাড়াও ২০১৭ সাল থেকে ফিফার বিরোধ নিষ্পত্তি চেম্বারের সদস্য, ২০১৯ সাল থেকে এএফসির বিপণন কমিটির সদস্য এবং ২০১৩ সাল থেকে ফিফা এবং এএফসির ম্যাচ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন সোহাগ।

সভায় ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফের শুরুর দিনক্ষণ নির্ধারণ হয়েছে। ২২ থেকে ২৫ জুনের মধ্যে বিপিএলের দ্বিতীয় পর্বের খেলা শুরুর বিষয়েও সিদ্ধান্ত হয়। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচের জন্য বিপিএল এখন বন্ধ আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন