Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

ফরাসি ওপেনের নতুন রানী ক্রেইসিকোভা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১০:০৫ পিএম | আপডেট : ৮:০৩ এএম, ১৩ জুন, ২০২১

 

প্রথম বারের জন্য ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন দুজনই। তবে অ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে হারিয়ে প্যারিসের নতুন রানী এখন বারবরা ক্রেইসিকোভা। মেয়েদের সিঙ্গলসে নতুন বিজয়ী। শনিবার রোঁলা গারোঁয় তার জয়টি ৬-১, ২-৬, ৬-৪ গেমে।

প্রথম সেটে ক্রেইসিকোভা প্রায় দাঁড়াতেই দেননি পাভলিউচেঙ্কোভাকে। ৩০ মিনিটের মধ্যে প্রথম সেট জিতে নেন তিনি। এক সময় প্রথম সেটের ফল ছিল ২-১। সেখান থেকে ক্রেইসিকোভা সেট জিতে নেন ৬-১ ব্যবধানে।

তবে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় সেটেই লড়াইয়ে ফেরেন ২৯ বছর বয়সী পাভলিউচেঙ্কোভা। ৬-২ ব্যবধানে সেই সেট জিতে নেন তিনি। লড়াই জমে ওঠে তৃতীয় সেটে।

ফাইনাল ম্যাচ চলাকালীন চোট পান পাভলিউচেঙ্কোভা। শুশ্রূষা নিতে হয় তাকে। বোঝা যায় কুঁচকিতে চোট পেয়েছেন তিনি। সেই নিয়েই তৃতীয় সেটে লড়াই করেন পাভলিউচেঙ্কোভা। শেষ সেটে ৬-৪ ব্যবধানে জেতেন ক্রেইসিকোভা। সেই সঙ্গে নতুন একজন বিজয়ীকে পেয়ে যায় ফরাসি ওপেন।

প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতলেও ম্যাচ শেষে উল্লাসে ফেটে পড়তে দেখা যায়নি ক্রেইচিকোভাকে। তবে তার কথায় ফুটে উঠল কতটা খুশি তিনি, ‘আমি খুবই আনন্দিত। জয়টা উপভোগ করতে পেরেছি। সত্যিই আমি খুব খুশি। এটা ভাষায় বর্ণনা করা কঠিন। কারণ একটু আগে যা ঘটে গেল, আমি বিশ্বাস করতে পারছি না। বিশ্বাস করতে পারছি না গ্র্যান্ড স্ল্যাম জিতেছি।’

ক্রেইচিকোভার সামনে এবার মেয়েদের দ্বৈতের শিরোপা জয়ের হাতাছানি। রোববার ফাইনালে তিনি খেলবেন কাতেরিনা সিনিয়াকোভার সঙ্গে জুটি বেঁধে।২০০০ সালে  ফ্রান্সের মারি পিয়ার্সের পর রোলাঁ গারোঁয় কেউ এক আসরে মেয়েদের এককে ও দ্বৈতে শিরোপা জিততে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন