Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

আস্ত হেলমেটিই খেয়ে নিল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০১ এএম

কলার কাদি নয়, রাস্তায় থাকা মোটরসাইকেল থেকে হেলমেট তুলে নিল বন্য হাতি। তারপর সেটাই শুঁড়ে তুলে ঢুকিয়ে দিল গালে। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তায় পার্কিং করা মোটরসাইকেলের সামনে হাজির বন্য হাতি। অথচ বাইকের কোনো ক্ষতি করল না। কেবল বাইক থেকে তুলে নিল হেলমেট। শেষে হেলমেটটি গিলেই ফেলল হাতিটি।

ঘটনাটি ভারতের আসাম রাজ্যের গৌহাটির নারাঙ্গী অঞ্চলের সাতগাঁও আর্মি ক্যাম্পের কাছেই। জানা গেছে, স্থানীয় আমচাং ওয়াইল্ডলাইফ থেকেই হাতিটি কোনোভাবে লোকালয়ে চলে এসেছিল। ভাইরাল হওয়া ভিডিওটি করেছিলেন আর্মি ক্যাম্পেরই এক সেনাকর্মী। ভিডিওতে দেখা যাচ্ছে, বাইকটির পাশে এসে শুঁড় দিয়ে হেলমেটি তুলে তা ধীরে ধীরে খেয়ে ফেলল হাতিটি। তারপর রাস্তা পেরিয়ে হাঁটা ধরল অন্যপথে।

এরপরই প্রশ্ন ওঠে, হাতিটি ওই আস্ত হেলমেট হজম করল কিভাবে? এ প্রশ্নের উত্তর দিয়েছেন বনবিভাগ। বন বিভাগের কর্মকর্তা জয়ন্ত দেকা জানান, হেলমেটটি গিলে ফেলার কিছুক্ষণ পরেই তা উগড়ে দেয় হাতিটি। ওগড়ানোর পর পা দিয়ে হেলমেটটিকে গুড়িয়ে দেয় সে। এবং শেষে বনে ফিরে যায়।

এই ঘটনায় রীতিমত অবাক বাইকের মালিক। তিনি স্বপ্নেও ভাবেননি যে এমন কিছু ঘটতে পারে। তবে মোটরসইকেলের কাছে হাতি দেখে প্রথমে ভয় পেয়েছিলেন তিনি। ভেবেছিলেন হয়ত বাইকেরই ক্ষতি করবে। তবে কেবল হেলমেটটি হারিয়ে তিনি তেমন কষ্ট পাননি, বরং চমকে গেছেন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি, মেট্রো ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ