Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

যে কারণে বিয়ের কথা জানাননি রেলমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বিয়ে করার অনুমতি পেয়েছিলেন। অনুমতি পেয়ে বিয়ে করেছেন। তবে বিষয়টি প্রথম দিকে চেপে গিয়েছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। কিন্তু কেন?
গতকাল শনিবার আলাপকালে এ কৌতূহল মিটিয়েছেন রেলমন্ত্রী। তিনি বলেন, বিয়ে করেছি। তা অস্বীকার করার কিছু নেই। যা হয়েছে তা বলতে হবে। কিন্তু গণমাধ্যমকে বিয়ের বিষয়টি প্রথমে জানাইনি। কারণ, আগে তো প্রধানমন্ত্রীকে খুশির খবরটা জানাতে হবে। যতক্ষণ প্রধানমন্ত্রীকে জানানো হয়নি, ততক্ষণ তাই অন্যদের কাছেও বিয়ে নিয়ে মুখ খুলিনি। রেলমন্ত্রী জানান, গত শুμবার (১১ জুন) প্রধানমন্ত্রীকে টেলিফোনে বিষয়টি জানান তিনি। এখন তাই বিয়ে নিয়ে রাখঢাক করছেন না। তিনি বলেন, আমি চেয়েছিলাম প্রধানমন্ত্রীকে জানিয়ে অন্যদের জানাব। তবে বিয়ের খবরটি যেহেতু সত্য ছিল তাই সরাসরি কখনও অস্বীকার করিনি। বিয়ে করেছি- সেটা বলতে তো বাধা নেই।
বিয়ে করার পর কোথাও তা চাউর হচ্ছে কি না খেয়াল রাখছিলেন রেলমন্ত্রী। তিনি বলেন, ইতোমধ্যে যখন দুই-একটা জায়গায় রিপোর্ট (প্রতিবেদন) হয়েছে- তখন ভাবলাম-১৪ তারিখ পার্লামেন্ট আছে, তখন এ বিষয়ে কথা বলব। কারণ, টেলিফোনে বিষয়টি প্রধানমন্ত্রীকে জানাতে চাইনি। তবে শেষ পর্যন্ত গত শুμবার পরিস্থিতি বিবেচনায় টেলিফোনেই জানাতে হলো। বিয়ের ব্যাপারে রেলপথ মন্ত্রণালয়ে তার ঘনিষ্ঠ অনেকেও জানতেন না বলে তিনি জানান। ৬৫ বছর বয়সী রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গত ৫ জুন দ্বিতীয় বিয়ে করেন। রাজধানীর উত্তরায় কনের ভাড়া বাসায় এ বিয়ে অনুষ্ঠিত হয়।
রেলমন্ত্রীর নতুন জীবনসঙ্গী ৪২ বছর বয়সী আইনজীবী শাম্মী আকতার মনি। জানা গেছে, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে মনিকে ঘরে তুলবেন রেলমন্ত্রী। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার ইসলাম ৫৮ বছর বয়সে মারা যান। স্ত্রীর মৃত্যুর পর জীবনসঙ্গীহীন ছিলেন সুজন। তার দুই মেয়ে ও এক ছেলে আছেন- তাদের সবাই বিবাহিত।
অন্যদিকে, ২০১১ সালে মনির প্রথম বিয়ের বিচ্ছেদ হয়। তার একটি মেয়ে আছে। মনির প্রথম স্বামীর সঙ্গে ডিভোর্সের পর তিনি মেয়েকে নিয়ে থাকেন। মেয়েটি এসএসসি পরীক্ষার্থী। রেলমন্ত্রীর আগের তিন সন্তানের সঙ্গে আরও একজন সন্তান যোগ হলো। দুই ভাই ও এক বোনের মধ্যে মনি দ্বিতীয়। শাম্মী আক্তার মনি বর্তমানে ঢাকার উত্তরায় থাকেন। আইন বিষয়ে পড়াশোনা করেছেন। হাইকোর্টে এক সিনিয়র আইনজীবীর জুনিয়র হিসেবে আইন প্রাকটিস করছেন। পাশাপাশি ঢাকার একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।
পঞ্চগড়-২ ( বোদা- দেবীগঞ্জ) আসন থেকে নূরুল ইসলাম সুজন নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হন। ২০১৮ সালে নির্বাচিত হলে রেলমন্ত্রীর দায়িত্ব পান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

১৫ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ