Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বড় হার দেখছে ক্যারিবিয়রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০০ এএম

ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ব্যাট করতে নেমে দুই প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিদি এবং এনরিখ নর্টজের তোলিং তোপে নিজেদের প্রথম ইনিংসে কুপোকাত স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৯৭ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা। জবাবে ৩২২ রানে থামে প্রোটিয়াদের ইনিংস। পিছিয়ে থেকে খেলতে নেমে গতপরশু দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৮২ রান তুলেছে সফরকারিরা।

৬ উইকেট হাতে নিয়ে দলটি পিছিয়ে আছে ১৪৩ রানে। রোস্টন চেজ ২১ রানে ও জার্মাইন ব্লাকউড ১০ রানে অপরাজিত ছিলেন। কাগিসু রাবাদা ও আনরিচ নচজে নিয়েছেন দুটি করে উইকেট। এরআগে ব্যাটহাতে কুইন্টন ডি ককের অপরাজিত ১৪১ রানে ভর করে স্বাগতিকরা তোলে ৩২২ রানের সংগ্রহ। মারক্রামের ব্যাট থেকে আসে ৬০ রান। জেসন হোল্ডার ৪টি, জেইডেন সিলস ৩টি, কেমার রোচ ২টি ও রাহকিম কর্নওয়েল নেন ১টি উইকেট।
এরআগে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও শাই হোপের ব্যাট থেকে আসে মাত্র ১৫ রান করে। তিন নম্বরে নামা এনক্রুমাহ বোনার করেন ১০ রান।
এছাড়া দুই অঙ্কে যেতে পেরেছেন শুধু জেসন হোল্ডার ও রাহকিম কর্নওয়াল। ইনিংসের সর্বোচ্চ ২০ রান করেছেন হোল্ডার। আর কর্নওয়ালের সংগ্রহ ১৩ রান। একপর্যায়ে মাত্র ৫৬ রানে ৭ উইকেট হারিয়ে আরও কমেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল ক্যারিবীয়রা। তবে হোল্ডার-কর্নওয়াল মিলে কোনোমতে একশ ছোঁয়া সংগ্রহ এনে দেন দলকে।
বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই পেসার লুঙ্গি এনগিদি ও এনরিখ নর্টজে। ক্যারিয়ারের দ্বিতীয় ফাইফারে মাত্র ১৯ রানে ৫ উইকেট নিয়েছেন লুঙ্গি, নর্টজের শিকার ৩৫ রানে ৪ উইকেট। অন্য উইকেটটি নিয়েছেন কাগিসো রাবাদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যারিবিয়রা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ