Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

চীনের উপহার ৬ লাখ ভ্যাকসিন আসছে আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০০ এএম

চীনের উপহার করোনাভাইরাসের ৬ লাখ ভ্যাকসিন আজ দেশে আসছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা আশা করছেন, বিমান বাহিনীর দু’টি পরিবহন বিমান এসব টিকা নিয়ে আজ দেশে ফিরবে। আইএসপিআরের এক বার্তায় বলা হয়, চীনা সিনোফার্মের তৈরি এসব ভ্যাকসিন আনতে বাংলাদেশ থেকে পাঠানো হয় দুইটি পরিবহন বিমান। গতকাল রাতে সি ১৩ জে বিমান দু’টি চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।
এর আগে, গত ১২ মে বাংলাদেশকে সিনোফার্মের তৈরি ৫ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেয় চীন। ওই দিন ভোরে চীনা ভ্যাকসিনের চালান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর সকাল সাড়ে ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং এই ভ্যাকসিন হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে।
৯ দিন পর ২১ মে চীনের পররাষ্ট্রমন্ত্রী ইয়াং ই’র সঙ্গে টেলিফোনে কথা হয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের। ওই সময় চীনের পররাষ্ট্রমন্ত্রী ঘোষণা দেন, করোনাভাইরাস প্রতিরোধে বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশকে দ্বিতীয় দফায় ৬ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেবে চীন। সেই উপহারের ভ্যাকসিন নিয়েই আজ ফিরবে বিমান বাহিনীর দু’টি পরিবহন বিমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ