Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

পাল্টা জবাবের পর লিড কিউইদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০০ এএম

বার্নিংহ্যামে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে ইংলিশদের পাল্টা জবাবের পর লিড নিয়েছে কিউইরা। রিপোর্ট লেখার আগ পর্যন্ত গতকাল তৃতীয়দিনের খেলায় ৫ উইকেট হারিয়ে ৩১৩ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। আর নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩০৩ রানে থামে জো রুটদের ইনিংস। ফলে এখন পর্যন্ত ১০ রানের লিড পেয়েছে নিউজিল্যান্ড।

তৃতীয়দিনের খেলায় আবার ব্যাট করতে নামে সফরকারীরা। এদিন ব্যক্তিগত অর্ধ-শতক পূর্ণ করার পর ৮০ রানে ফেরেন রস টেইলর। আর হেনরি নিকোলস আউট হওয়ার পূর্বে ৫৬ বলে খেলেন ২১ রান। এখন ১৪ রানে টম ব্লান্ডেল এবং শূন্যরানে অপরাজিত রযেছেন ড্যারেল মিচেল।
এর আগে দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নেমে দলীয় স্কোরে ৪৫ রান যোগ করেছে ইংল্যান্ড। ১৬ রানে অপরাজিত থাকা মার্ক উড আউট হওয়ার পূর্বে করেন ৪১ রান। পরের উইকেটে ব্যাটে নেমে শূন্যরানে ফেরেন স্টুয়ার্ট ব্রড। দশম উইকেটে ব্যাট করতে নেমে ১৬ বলে ৪ রান তুলেন জেমস অ্যান্ডারসন। আর অন্যদিকে ৮১ রানে অপরাজিত থাকেন ড্যান লোরেন্স।
নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট ট্রেন্ট পান বোল্ট। এছাড়া ৩টি উইকেট নেন ম্যাট হেনরি।
জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৬ রানেই আউট হন ওপেনার টম লাথাম। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি কিউইদের। পরের সব ব্যাটসম্যানই রানের দেখা পেয়েছেন। ১৪৩ বলে ৮০ রান করে আউট হন ওপেনার ডেভন কনওয়ে। আর উইল ইয়াং আউট হওয়ার পূর্বে ২০২ বলে করেন ৮২ রান। আর দ্বিতীয় দিনশেষে ৪৬ রানে অপরাজিত থাকেন রস টেইলর। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। অন্য উইকেটটি পেয়েছেন ড্যান লোরেন্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিড কিউই
আরও পড়ুন